মোবাইল হারিয়ে ফেলেছেন? ফেরাবে পুলিশ

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: খোয়া যাওয়া মোবাইল সংশ্লিষ্ট ব্যক্তিদের হাতে তুলে দিয়ে ফের নজির সৃষ্টি করল বাঁকুড়া জেলা পুলিশ। রবিবার জেলা পুলিশ লাইনের সভাঘরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই হারিয়ে বা চুরি যাওয়া ৬৭টি মোবাইল সংশ্লিষ্ট ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হয়।

জেলা পুলিশের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শ্যামল সামন্ত, অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) বিশপ সরকার প্রমুখ।

- Advertisement -

পরে অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শ্যামল সামন্ত সাবাদিক সম্মেলনে বলেন, গত ডিসেম্বর মাসের পর থেকে জেলার বিভিন্ন জায়গা থেকে ৬৭টি খোয়া যাওয়া মোবাইল উদ্ধার করা হয়েছে। মোবাইল মাবিলকদের ডেকে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে তাদের হাতে আজ মোবাইল গুলি তুলে দেওয়া হলো। জেলায় মূলতঃ বাঁকুড়া সদর ও গঙ্গাজলঘাটি থানা এলাকা থেকেই সব চেয়ে বেশী মোবাইল উদ্ধার হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তদন্তে বেশীরভাগ ক্ষেত্রেই দেখা গেছে মোবাইলগুলি সংশ্লিষ্ট মোবাইল মালিকের অবহেলাতেই হারিয়ে ছিল। মোবাইল চুরির ঘটনা নেই বললেই চলে বলে তিনি জানিয়েছেন।

এদিন পুলিশের উদ্যোগে মোবাইল ফেরৎ পেয়ে বাঁকুড়া শহরের চাঁদমারিডাঙ্গার সৌম্য কর্মকার বলেন, এবছর কালী পুজোর আগের দিন কলেজ রোডের পুজো মণ্ডপের সামনে আমার স্ত্রী মোবাইলটি হারিয়ে ছিলেন। তারপরই সদর থানায় এবিষয়ে জেনারেল ডাইরি করি। গত শুক্রবার ফোন পাওয়ার খবর পুলিশের পক্ষ থেকে জানানো হয়। মোবাইল ফেরৎ পেয়ে তারা খুশি বলে জানান। একই সঙ্গে পুলিশের এই উদ্যোগকে তিনি সাধুবাদ জানান।

বাঁকুড়া সম্মেলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ছাত্রী শতাগ্নী বন্দ্যোপাধ্যায় বলেন, প্রায় এক বছর আগে মেডিক্যাল কলেজ থেকে ক্লাস করে ফেরার পথে মোবাইলটি পড়ে যায়। কিছু দিন খোঁজাখুজি করার পর আশা ছেড়ে দিয়ে ছিলাম। আজ পুলিশের উদ্যোগে হারাণো সেই মোবাইল ফেরৎ পেয়ে তার খুব ভালো লাগছে বলে তিনি জানান।