প্রকাশ্যে ধূমপান রুখতে তৎপর কোতোয়ালি থানার পুলিশ

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: প্রকাশ্যে ধূমপান রুখতে মঙ্গলবার ফের অভিযানে নামল জলপাইগুড়ি কোতোয়ালী থানার পুলিশ। বেশ কয়েক জনকে প্রকাশ্যে ধূমপান করার জন্য জরিমানা করে৷ পাশাপাশি সচেতনতার পোষ্টারিং করা হয়৷

জলপাইগুড়ি শহরের টাউন স্টেশন এলাকা, বাস স্ট্যান্ড, বড় পোষ্ট অফিস মোড় সহ একাধিক জায়গাতে অভিযান নামে পুলিশ। সচেতনতা করার পরেও এখন শহরে চলছে প্রকাশ্যে ধুমপান৷ এদিন বেশ কয়েকজনকে হাতে নাতে সিগারেট, বিড়ি সমেত ধরা হয়। স্পট ফাইনও করা হয়।

আরও পড়ুন: জাতীয় সড়কে মর্মান্তিক পথ দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু

- Advertisement -

ব্যক্তি পিছু দুশো টাকা করে জরিমানা করা হয়। শুধু রাস্তায় পথ চলতি সাধারণ মানুষই নয়৷ ফুটপাতে ও দোকানে বসে ধূমপান করতে দেখলে এদিন জরিমানা দিতে হয়েছে তাদেরও৷ আইন অনুযায়ী প্রকাশ্যে ধূমপান করা বা প্রকাশ্যে মাদক জাতীয় কোনও নেশা করা সম্পূর্ণ নিষিদ্ধ। এই আইনকে সম্পূর্ণ বুড়ো আঙুল দেখিয়ে জলপাইগুড়ি শহর ও শহরতলি সহ সর্বত্রই প্রকাশ্যে রমরমিয়ে চলছে ধূমপান সহ মাদক জাতীয় দ্রব্যের নেশা।

আরও পড়ুন: অ্যাথলেটিক্সে সোনার দিন ভারতের

রাত বাড়লেই মাদকের নেশা বেড়ে যায়৷ তাই শহরবাসী চাইছে এই ধরনের অভিযান রাতেও করা হোক। অন্যদিকে এদিন অভিযানের পাশাপাশি সচেতনতা প্রচার চালিয়ে দেওয়ালে দেওয়ালে পোস্টারিং করা হয়। জরিমানা কারি শহরবাসীরা জানান, এই ধরনের ভুল আর হবে না।

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রকাশ্যে ধূমপান সহ মাদক দ্রব্যের নেশা রুখতে পুলিশের অভিযান অব্যাহত। এই অভিযান লাগাতার চালানো হবে।

আরও পড়ুন: মমতার সুর অধীরের গলায়

Advertisement
---