বন্দর চেয়ারম্যানের বাড়িতে মিলল আরও চারলক্ষ

কলকাতা:  নতুন করে  কলকাতা বন্দরের চেয়ারম্যান রাজপাল সিং কাঁহালোর বাড়ি থেকে উদ্ধার হল আরও নফদ ৪ লক্ষ টাকা। গ্রেফতারের পরেই কাঁহালোর বাড়িতে তল্লাশি চালায় গোয়েন্দারা। সেখান থেকেই উদ্ধার করা হয় আরও নগদ টাকা। গোয়েন্দাদের অনুমান সব টাকাই ঘুষের। অন্যদিকে,  ভারত ক্যালকাটা কন্টেনার্স টার্মিনাল লিমিটেড নামে একটি বাণিজ্যিক সংস্থার ডিরেক্টর ডি ডি জগতাপ দত্তাজির অফিসেও দীর্ঘক্ষণ তল্লাশি চালান গোয়েন্দারা। বুধবার রাতেই কাঁহালোর সঙ্গেই গ্রেফতার করা হয় জগতাপ দত্তাজিকে। আজ আদালতে তোলা হলে ধৃত দুজনকেই পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ১৭ই মার্চ পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ

কলকাতা বন্দরের চেয়ারম্যান গ্রেফতার 

প্রসঙ্গত, বুধবার রাতে কার্যত পুরো নাটকীয় কায়দায় গ্রেফতার করা হয় পোর্ট চেয়ারম্যান রাজপাল সিং কাঁহালোকে। ঘুষ দেওয়ার সময়ে হাতেনাতে গ্রেফতার করা অভিযুক্ত জগতাপ দত্তাজিকেও। শহরের একটি পাঁচতারা হোটেলে দীর্ঘক্ষণ লুকিয়ে বসে থেকে হাতেনাতে ধরা হয় এই দুজনকে।
কাহালোঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এই প্রথম নয়। বন্দরের খবর, সেখানে পণ্য খালাসের জন্য বাঁকা পথে বিভিন্ন বেসরকারি সংস্থার বরাত পাওয়ার ঘটনায় বারবার জড়িয়েছে কাহালোঁর নাম। তবে কখনওই সরাসরি কোনও প্রমাণ মেলেনি। বন্দরের অফিসারদের একাংশও তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন ঘনিষ্ঠ মহলে। তাঁদের অভিযোগ, বিভিন্ন বৈঠকে কেপিটি-র চেয়ারম্যান নিজের ক্ষমতা প্রয়োগ করে একার মতো সিদ্ধান্ত নেন এবং তাতে আখেরে দুর্নীতিকেই প্রশ্রয় দেওয়া হয়েছে।

Advertisement ---
---
-----