হাওড়া: হাওড়ার ফুলমেলার উদ্বোধন করলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বিগত বছরগুলির মতো এই বছরেও সাড়ম্বরে হাওড়া ফুলমেলা শুরু হল। মধ্য হাওড়ার বিজয়ানন্দ পার্কে বৃহস্পতিবার সন্ধ্যায় এই মেলার সূচনা করেন চলচ্চিত্র জগতের খ্যাতনামা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

এদিন মেলার উদ্বোধন করে প্রসেনজিৎ বলেন, ‘ফুল এবং শিশু এর কোন বিকল্প নেই। মানুষ যেন ফুলের মত হাসে। এত বড় মেলার আয়োজন করা হয়েছে সত্যিই আমি অভিভূত। ফুল নিয়ে এত বড় উৎসব আয়োজন করা হয়েছে। হাওড়া এসে ভালো লাগছে। ফুলের মতো সকলে সুন্দর করে জীবন কাটান। নতুন বছর সকলের ভালো হোক। এটি অভিনব মেলা এবং অভিনব একটি উৎসব। দীর্ঘ ৩৫-৩৬ বছর ধরে বড় পর্দায় অভিনয় করে আসছি। মানুষকে আনন্দ দিয়ে এসেছি। আপনারা আশীর্বাদ করুন যেন আগামী দিনেও এইভাবে মানুষকে আনন্দ দিতে পারি। যতদিন বেঁচে থাকব মানুষের জন্যই অভিনয় করে যেতে চাই। এখনও পর্যন্ত সাড়ে তিনশোর উপর ছবি করে ফেলেছি। মানুষের আশীর্বাদে অভিনয় করে আনন্দ দিয়ে যেতে চাই।’

হাওড়া ফুলমেলা – ২০১৯ এর পরিচালনায় রয়েছে হাওড়া বৃক্ষ ও পুষ্প প্রেমী সংগঠন। ১০ জানুয়ারি থেকে এই মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত৷ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এই ফুলমেলার আয়োজন করা হয়েছে। থাকছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন সাংস্কৃতিক সন্ধ্যায় বিশিষ্ট শিল্পীদের নিয়ে সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপস্থিত থাকবেন লোপামুদ্রা মিত্র, নচিকেতা, মিস জোজো, রাঘব সহ নামী শিল্পীরা।

এদিন উদ্বোধনী অনুষ্ঠানে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় দফতরের মন্ত্রী তথা হাওড়া ফুলমেলা কমিটির সভাপতি অরূপ রায়, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, জেলাশাসক চৈতালি চক্রবর্তী, বিশিষ্ট চিকিৎসক ডাঃ রথীন চক্রবর্তী, বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন ও ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সমাজসেবী সুপ্রীতি চট্টোপাধ্যায় এবং হাওড়া ফুলমেলা কমিটির সম্পাদক শ্যামল মিত্র।

--
----
--