মাটির দেশে ‘মাটি’র প্রিমিয়ার

স্টাফ রির্পোটার, কলকাতা: সন্ধ্যে ৭টা। হঠাৎ ঢাক বাজতে শোনা গেল কলকাতার রাস্তায়। ঢাকীদের নাচ, ফুল-ধুনোর গন্ধ। কি হচ্ছে? আপনার মত এ প্রশ্ন আমারও ছিল। একটু পরেই হল রহস্যে উদ্ঘাটন৷ আসলে মাটি ছবির প্রিমিয়ারে এমই অভিনব আয়োজন করেছিল মাটির টিম।

মাটি নিয়ে লীনা গঙ্গোপাধ্যায়ের ভাবনা বহুদিনের। তার ভাবনাকে একটা বড় ক্যানভাস দিতে চাইছিলেন তিনি। টেলিভিশনে ধারাবাহিক কথাটার সঙ্গে লীনা গঙ্গোপাধ্যায়ের নাম ওতোপ্রোত ভাবে জড়িত। আর এটিই তাঁর পরিচালিত প্রথম ছবি। বৃহস্পতিবার হয়ে গেল এই মাটি ছবির প্রিমিয়ার।

- Advertisement -

 

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে গল্পটা নিয়ে কাজ করছেন তিনি। আমাদের প্রত্যেকেরই একটা শিকড় থাকে। সেই শিকড়ে ফেরার গল্পই ‘মাটি’। ছবিতে অভিনয়ে রয়েছেন পাওলি দাম, আদিল হোসেন সহ অন্যান্য কলাকুশলীরা।

পাওলির কথায় মাটির মানুষ আমরা সকলে। আর এই গল্প খুব সহজ। আশাকরি সকলের ভালো লাগবে। লীনা গঙ্গোপাধ্যায়ের কথায় অত্যন্ত যত্ন করে ছবিটা বানিয়েছি। আমাদের সকলের একটা শিকড়ের টান থাকে। দর্শকের খারাপ লাগবে না।

ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন দেবজ্যোতি মিশ্র। ফের একবার রবীন্দ্র সঙ্গীতের অসাধারণ ব্যবহার দর্শক-শ্রোতারা পাবেন এই ছবিতে৷

Advertisement ---
---
-----