স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: এরাজ্যে পঞ্চায়েত নির্বাচন কবে হবে, তা সরকারিভাবে এখনও মুখ খোলেনি নির্বাচন কমিশন। তবে জেলায় জেলায় প্রশাসনিক তৎপরতা অবশ্য জানান দিচ্ছে নির্বাচন দোরগড়ায়।

মুখ্যমন্ত্রীর নির্দেশে বকেয়া সরকারি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার তোড়জোড় যেমন দেখা যাচ্ছে, তেমনি নির্বাচন সংক্রান্ত কাজ যে শুরু হয়ে গেছে তার ইঙ্গিতও মিলতে শুরু করেছে।

Advertisement

বুধবারই বোলপুরের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ইঙ্গিত দেন রাজ্যে ভোট হবে অগস্ট মাসে। তবে রাজনৈতিক মহলের অভিমত, জুন মাসের মধ্যেই পঞ্চায়েত ভোট হওয়ার সম্ভাবনা প্রবল৷ যদিও প্রশাসন বা নির্বাচন কমিশনের তরফে থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

তবে বিভিন্ন প্রশাসনিক তৎপরতা দেখে অনুমান করা হচ্ছে ভোটের জন্য চুড়ান্ত প্রস্তুতি চলছে। কারন জেলা সদর থেকে ইতিমধ্যেই ব্লক সদরে ব্যালট বাক্স পৌঁছানোর কাজ শুরু হয়ে গেছে। কড়া পুলিশি নিরাপত্তার মধ্য ব্লকে ব্লকে ওই ব্যালট বাক্স পৌঁছানো হচ্ছে৷

প্রশাসনিক কর্তারা নির্বিঘ্নে ভোটপর্ব পরিচালনার জন্য শুরু করে দিয়েছেন প্রস্তুতি। শুক্রবার বাঁকুড়া জঙ্গল মহলের অন্যতম ব্লক সারেঙ্গায় দেখা গেল, গাড়ি ভর্তি ব্যালট বাক্স এসে জমা হচ্ছে ব্লক অফিসের স্ট্রং রুমে। তবে এবিষয়ে মুখে কুলুপ এঁটেছেন সারেঙ্গা ব্লক আধিকারিকরা৷

----
--