পছন্দের হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন খালেদার

ঢাকা: অসুস্থ বিএনপি নেত্রী তথা প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসা কি তাহলে তাঁর পছন্দের মতো কোনও হাসপাতালেই হবে ? এমনই প্রশ্ন উঠছে৷ কারণ, বিশেষভাবে সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেছেন তিনি৷ তাঁর আইনজীবী এই রিট দায়ের করেন। আগামীকাল সোমবার রিটের ওপর শুনানি হবে। সম্প্রতি জেলবন্দি নেত্রীর জন্য ঢাকার পুরনো কেন্দ্রীয় জেলেই আদালত বসানো হয়৷ সেখানে তিনি স্পষ্ট জানিয়েছিলেন, হাত ও পা অসাড় হয়ে যাচ্ছে৷

বিএনপি নেতৃত্ব সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে জানিয়েছে, মিথ্যে মামলায় ফাঁসিয়ে দলনেত্রী খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে৷ তাঁকে জেলেই মেরে ফেলার পরিকল্পনা করেছে আওয়ামী লীগ সরকার৷

জিয়া দাতব্য প্রতিষ্ঠানের আর্থিক দুর্নীতির মামলায় জেল হয়েছে বেগম জিয়ার৷ তাঁর আইনজীবী কায়সার কামাল সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার পছন্দমতো কোনও হাসপাতালে সুচিকিৎসার নির্দেশনা চেয়ে আজ দুপুরে রিট করা হয়েছে। সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি শেখ আহমেদ সোহেলের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে।

- Advertisement -

গত ৫ সেপ্টেম্বর ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর হওয়া অস্থায়ী বিশেষ জজ আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি হয়। এ জন্য সেদিন দুপুর ১২টা ১২ মিনিটে খালেদা জিয়াকে একটি হুইল চেয়ারে করে আদালতে নেওয়া হয়।

শুনানিকালে বিচারক ড. আখতারুজ্জামানের উদ্দেশে খালেদা জিয়া বলেন, ডাক্তার আমাকে পা সব সময় উঁচু করে রাখতে বলেছেন। হাতেও প্রচণ্ড ব্যথা। আমাকে জোর করে এখানে আনা হয়েছে। আমি খুবই অসুস্থ। আমি ঘন ঘন কোনও হাজিরা দিতে পারব না। রায় তো লেখাই আছে। আমার হাত-পা প্যারালাইজড হয়ে যাচ্ছে। আপনাদের যা ইচ্ছা রায় দেন, যত খুশি সাজা দিয়ে দেন।

Advertisement ---
---
-----