স্টাফ রিপোর্টার, কলকাতা : ভাঙড় আন্দোলনের নেতা অলিক চক্রবর্তীর নিঃশর্ত মুক্তির দাবিতে নামছে ভাঙড় আন্দোলন সংহতি কমিটি। ৪ জুন এর প্রতিবাদে তারা নামবেন মহানগরের রাজপথে। দুপুর দু’টো থেকে মিছিল শুরু হবে মৌলালী থেকে। শেষ হবে ধর্মতলায় গিয়ে।

ভাঙড় আন্দোলন সংহতি কমিটি ও জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি সূত্রে খবর কলকাতার পাশাপাশি বিভিন্ন রাস্তাতেও তারা ধর্না দেবেন। চলবে অবরোধ। তাঁরা স্পষ্টভাবে জানিয়েছেন, জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির মুখপাত্র অলিক চক্রবর্তীর অবৈধ গ্রেপ্তারির বিরুদ্ধে আগামীকাল সকাল থেকে হাড়োয়া রোড অবরোধ শুরু হবে। বিকেল ৩ টেয় নতুনহাট থেকে শুরু হবে মহামিছিল। কমিটির পক্ষে এও জানানো হয়েছে অলিক চক্রবর্তীর মুক্তি একটি গণতান্ত্রিক আন্দোলন। এই মিছিল পুলিশ রোখার চেষ্টা করবে। তাই গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে এই মিছিলে পা মেলানোর জন্য ডাকা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার ভাঙর আন্দোলনের নেতা অলীক চক্রবর্তীকে ভুবনেশ্বরের কলিঙ্গ হাসপাতালের সামনে থেকে গ্রেফতার করে বারুইপুর জেলা পুলিশ। কলকাতা পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে এবং মোবাইল ফোনের সূত্র ধরে গ্রেফতার করা হয় সিপিআইএম(এল) রেডস্টারের এই নেতাকে।

----
--