পুজোর হেয়ার স্টাইলে এবার ৬০-এর দশকের ছোঁয়া

কলকাতা : সাল ১৯৬৯৷ বলি-টলি মিলিয়ে দুটি ভাষায় মুক্তি পেল “আরাধানা”। পুজোর মুখে দুটি ভাষাতেই বক্স অফিসে ফুলে ফেঁপে লাল। সুপার হিট রাজেশ খান্না ,শর্মিলা ঠাকুর জুটি। দার্জিলিং, টয়ট্রেন, দুষ্টুমিষ্টি হাসিতে নায়িকা শর্মিলা ঠাকুর “মেরে স্বপ্নকি রানি কাব আয়গি তু”। মাথার চুলটা বড় অদ্ভুত করে বাঁধা৷ বড় গোল বলের মতো উঁচু করে বাঁধা খোঁপা৷ ওটা বল খোঁপা বলে বাঙালির কাছে যা পরিচিত। সেই বল খোঁপা, চুল ফুলিয়ে মাথার সামনে পাফ করার চল এবার পুজোয় হাইপ্রোফাইল হেয়ার স্টাইলের মধ্যে অন্যতম।

বঙ্গ ললনার কাছে ইদানিং এই স্টাইল বেশ জনপ্রিয় হয়েছে। এবার পুজোর হেয়ার স্টাইলে সবচেয়ে আকর্ষণীয় হতে চলেছে এই ভাবে চুল বাঁধা। অনেকেই বলবে ওল্ড ইস গোল্ড৷ পুরনো স্টাইল বারবার ফিরে ফিরে আসে। আসলে ফিরে তখনই আসে, যখন নতুনদের মধ্যে প্রচলন হতে থাকে। আলিয়া ভাট, দীপিকা পাডুকোন সহ বহু নায়িকাই ফিরিয়ে এনেছে পুরনো স্টাইল। একটু উঁচুতে কপালে টিপ আর পাফ করে বা বল খোপায় মুখটা ভরাট লাগে। সঙ্গে শাড়ি বা চুড়িদার, যে কোনোটাই মানানসই। এবার পুজোর এটাই স্টাইল। খাঁটি বাঙালি ধাঁচে শাড়ি আর পাফ করে চুল বেঁধে হালকা জুয়েলারিতে ছিমছাম বাঙালি লুক এবার পুজোয় নজর কাড়বে।

 

- Advertisement -

 

বাঙালির শারদোৎসবের আর মাত্র বাকি ১৮ দিন বাকি। সাজগোজের শেষ মুহূর্তের টিপস পেতে ব্যস্ত সকলেই। সেখানে হাল ফ্যাশানের খবর বলছেন বিউটিশিয়ানরা৷ তারও আগে টলি-বলির নায়ক-নায়কারা বলে দিচ্ছে এবার পুজোর টিন এজ থেকে শুরু করে সকলে লম্বা নাকি ছোট চুলের স্টাইলে ঝুঁকবে। তবে ক্রেজ বলছে এবার পুজোয় মার্কেট হট পাফ আর বল খোঁপায়। ৬০এর সাদা-কালো নায়িকার স্টাইলেই মন্ডপের হার্ট থ্রবের গ্ল্যমার বাড়তে চলেছে।

Advertisement ---
---
-----