পাম্প খারাপের জেরে নির্জলা বিধাননগরের একাংশ

স্টাফ রিপোর্টার, কলকাতা: তিনদিন ধরে প্রায় নির্জলা এলাকা। জলের জন্য হাহাকার। মহিলারা ছুটলেন কাউন্সিলরের বাড়ি। পুরসভার জলের গাড়ি এনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা বিধাননগরের ১৮ নম্বর ওয়ার্ড।

বিধাননগরের এই ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকার মানুষ তিনদিন ধরে জল পাচ্ছেনা বলে অভিযোগ। বিশেষ করে বাগুইআটি থানার অশ্বিনীনগরের সাত নম্বর, পোড়াকলোনী, নজরুল পার্ক এলাকার কয়েক শত পরিবার জল কষ্টে ভোগছে। বাড়ি বাড়ি জল না থাকায় সমস্যায় পড়েছেন বয়স্করা। তাদের পক্ষে দূর থেকে জল আনা সম্ভব নয়। বিধাননগর ১৮ নম্বর ওয়ার্ডের মানুষ পুরসভার সাপ্লাইয়ের জলের উপর নির্ভরশীল।

আরও পড়ুন: কাকুঁড়গাছিতে পড়ুয়াবোঝাই স্কুল বাসে সরকারি বাসের ধাক্কা

স্থানীয় কাউন্সিলর বাসবী দত্ত জানান, পুরসভার তিনটি পাম্পের মধ্যে দুটি পাম্প খারাপ হয়ে যায়। তড়িঘড়ি তা ঠিক করার কাজ চলছে। গতকাল একটি পাম্প ঠিক করা হয়েছে। আজ আরও একটি পাম্প ঠিক করা হচ্ছে। আগামীকাল থেকে জল সরবরাহ স্বাভাবিক হবে।

স্থানীয়দের অভিযোগ, পুরসভা থেকে নামমাত্র জলের গাড়ি দেওয়া হয়েছে। কিন্তু সেই গাড়ি রাখা হয়েছে মেন রাস্তার ওপর। কারও কারও বাড়ি থেকে যা প্রায় হাফ কিলোমিটার দূরে। পাড়ার ভিতর দিয়ে জলের গাড়ি নিয়ে যাওয়া হলে সেখানে গাড়ি রাখা হচ্ছে না, পাড়ার ভিতরে গাড়ি দাঁড়াবে না কেন? ক্ষিপ্ত মানুষের প্রশ্নের উত্তরে চালক বলেন, কাউন্সিলর যেখানে রাখতে বলেছেন সেখানেই থাকবে। এরপরই স্থানীয় বাসিন্দারা কাউন্সিলরের বাড়ি গিয়ে তার সঙ্গে দেখা করেন। তিনি বলেন, বেলার দিকে পাড়ার ভিতরে জলের গাড়ি রাখা হবে।

-------
----