মোদীর ‘ঘৃণা’কে ‘ভালবাসা’ দিয়ে জয় করার বার্তা রাহুলের

নয়াদিল্লি: ২৪ ঘণ্টা আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পার্লামেন্টের মধ্যে হঠাৎ করে জড়িয়ে ধরেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। ইতিমধ্যেই ভাইরাল সেই ছবি, ভিডিও। বিতর্ক জাতীয় রাজনীতি জুড়ে। আর তার ঠিক পরের দিনই ফের মোদীকে ভালবাসার বার্তা দিলেন রাহুল।

এবার বেছে নিলেন ট্যুইটার। সেখানেই বার্তা দিলেন তিনি। মোদীর ঘৃণাকে ভালবাসা দিয়ে জয় করবে বলেই জানালেন তিনি। এদিন ট্যুইটে তিনি লেখেন, ”The point of Friday’s debate in Parliament…Prime Minister uses hate, fear and anger in the hearts of some of our people to build his narrative. We are going to prove that love and compassion in the hearts of all Indians is the only way to build a nation.”

শুক্রবার লোকসভায় রাহুলের ওই অকস্মাৎ আলিঙ্গনের পরই মোদী তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ”দেখলেন কীভাবে প্রধানমন্ত্রীর দিকে ছুটে এল, ওরা প্রধানমন্ত্রীর চেয়ার ছাড়া আর কিছু দেখতে পাচ্ছে না।”

- Advertisement -

প্রধানমন্ত্রী এদিন বলেন, বলেন, ‘‘গণতন্ত্রে তাড়াহুড়ো করতে নেই৷ একজন আছে যার (প্রধানমন্ত্রীর) কুর্সিতে বসার খুব ইচ্ছা৷ তখনও ভোটাভুটি হয়নি৷ বিতর্ক শেষ হয়নি৷ একজন আমার দিকে দৌড়ে এসে বলছে, ওঠ ওঠ ওঠ৷ সে চেয়েছিল আমি আসন ছেড়ে উঠে দাঁড়াই৷ ক্ষমতায় আসার অত তাড়া কিসের? গণতন্ত্রে মানুষ ঠিক করে কে এই চেয়ারে বসবে৷’’

Advertisement ---
-----