সবুজ সংকেত পেতে চলেছে কালিয়াগঞ্জ-কলকাতা তেভাগা এক্সপ্রেস

কৌশিক চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: সব কিছু ঠিক থাকলে খুব শীঘ্রই সবুজ সংকেত পেতে চলেছে কালিয়াগঞ্জ থেকে কলকাতা গামী সকালের তেভাগা লিঙ্ক এক্সপ্রেস। বুধবার সংসদে অধিবেশন চলার ফাঁকে রায়গঞ্জের সাংসদ মহম্মদ সেলিম রেল মন্ত্রী সুরেশ প্রভুর সাথে দেখা করে জেলাবাসির দীর্ঘদিনের দাবি গুলি দ্রুত রূপায়নের দাবি তোলেন।

সাংসদ এক টেলিফোনিক সাক্ষাতকারে জানান, এর আগে বহুবার রেল মন্ত্রী সুরেশ প্রভুর কাছে জেলার রেল ব্যবস্থার উন্নয়নের দাবি করা হয়েছে। সেই দাবিগুলির দ্রুত রূপায়নের জন্যই আজ রেল মন্ত্রীর সাথে দেখা করেন তিনি। রেল মন্ত্রী জানিয়েছেন রাধিকাপুর স্টেশন থেকে দিনের ট্রেনটি চালানোর ক্ষেত্রে কিছু সমস্যা থাকায় রাধিকাপুর স্টেশনের বদলে আপাতত কালিয়াগঞ্জ স্টেশন থেকে বালুরঘাট-কলকাতা তেভাগা এক্সপ্রেসের একটি লিঙ্ক ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত কালিয়াগঞ্জ থেকে লিঙ্কট্রেনটিকে চালিয়ে নিয়ে গিয়ে একলাখি স্টেশনে তেভাগা এক্সপ্রেসের সাথে যুক্ত করা হবে। এব্যাপারে এনএফ ফ্রন্টিয়ার রেলওয়ের জেনারেল ম্যানেজারের সাথে ফোনে কথা বলে দ্রুত এই লিঙ্ক ট্রেন চালুকরার ব্যাপারে যাবতীয় পরিকল্পনা করার নির্দেশ দেন তিনি।

অন্যদিকে দূর পাল্লার কিছু প্রয়োজনীয় ট্রেন গুলিকে বারসোই স্টেশনে স্টপেজের দাবি করা হয়েছে সেই সাথে রাধিকাপুর থেকে বারসোই স্টেশনের মধ্যে বেশ কয়েকটি সাটেল ট্রেন চালানোর জন্য পুনরায় রেল মন্ত্রীর সাথে কথা বলেছেন তিনি। সাংসদ আরো জানান, এদিন রেল মন্ত্রীর সাথে জেলার রেল স্টেশন গুলির উন্নয়ন সহ কালিয়াগঞ্জ ফুটব্রিজের কাজ দ্রুত শেষ করার দাবি করা হয়েছে। গোটা বিষয়টি নিয়ে রেলমন্ত্রী জেনারেল ম্যানেজারের সাথে কথা বলে যাবতীয় নির্দেশ দিয়েছেন বলে জানান সাংসদ।

- Advertisement -

উল্লেখ্য জেলাবাসীর দীর্ঘদিনের দাবি নিয়ে সংসদে সরব হলেও রেল উন্নয়নের কাজ খুবই মন্থর গতিতে চলছে। ইতিমধ্যে এনএফ ফ্রন্টিয়ার রেলের জেনারেল ম্যানেজার এসে সরেজমিনে গোটা ব্যাপারটি দেখেও গেছেন। এখন রেল মন্ত্রকের সবুজ সংকেতের পরে দিনের ট্রেনে কোলকাতা যাওয়ার ট্রেনের হুইসেলের অপেক্ষায় রায়গঞ্জ বাসী।

Advertisement ---
---
-----