ভয়াবহ হবে পরিস্থিতি! কয়েক ঘন্টায় আরও ভারী বৃষ্টির আশঙ্কা

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা : পশ্চিমের জেলায় ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। বিকালের দিকে ওই জেলাগুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিন ধরেই পশ্চিমের জেলাগুলিতে ব্যাপক বৃষ্টি। আজও এই বৃষ্টি চলবে।

বাঁকুড়ায় বাড়ি ভেসে গিয়েছে। পশ্চিম মেদিনীপুরের বন্যা ফি বছরের ঘটনা। এই দুর্যোগের আশঙ্কা এখনও থাকবে বলা জানাচ্ছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর , বাঁকুড়া, ঝাড়্গ্রাম। জেলাগুলির নীচু এলাকাগুলি জলমগ্ন হয়ে পড়েছে। আরও বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা থাকছে। হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। এখন সেটি ক্রমে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে গিয়ে যাচ্ছে। এর জেরেই ভারি বৃষ্টি হবে এই সমস্ত জেলাগুলিতে।

এই নিয়ে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার নিম্নচাপের জেরে সক্রিয় হল মৌসুমি বায়ু। গত দুই সপ্তাহ ধরে নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে ব্যাপক বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। নিম্মচাপের প্রভাব কাটলেও ওই জেলাগুলিতে বৃষ্টি চলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Advertisement
---
-----