প্রবল বৃষ্টিতে ভিজল রাতের তিলোত্তমা

স্টাফ রিপোর্টার, কলকাতা: পূর্বাভাস ছিলই আর সেই মতো প্রবল বৃষ্টিতে ভিজল রাতের কলকাতা৷ আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় উপকূলীয় জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে বলেও জানানো হয়৷

বুধবার মাঝ রাত থেকেই বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ ঘনীভূত হয়। এর জেরে রাতভর বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই। হাওয়া অফিস আগেই জানিয়েছিল ৬ সেপ্টেম্বর উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। এর জের পড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায়।

পড়ুন: ট্রাকের ক্ষমতা ৩১ টন, বইছে ১০০ টন, কাঁদছে বুড়ো ব্রিজ

- Advertisement -

সেই মতোই বৃহস্পতিবার দিনভর বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে বর্তমানে পশ্চিমবঙ্গ ও ওডিশার উপর ঘনীভূত হওয়া নিম্নচাপটি ৬ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে পশ্চিমদিকে সরে গিয়েছে। দুপুর ২.৩০ নাগাদ পেরিয়েছে দক্ষিণ দীঘার সমুদ্র উপকূল। আগামী ২৪ ঘণ্টায় সেটি পশ্চিম-উত্তর দিক বরাবর আরও এগিয়ে যাবে এবং একটি সুস্পষ্ট নিম্নচাপে পরিনত হবে। ক্ষমতাও কমবে। এর জের বেশী পড়বে উপকূলে। সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে। কলকাতা ,হাওড়া, হুগলী, দুই ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও।

Advertisement ---
-----