সন্ধ্যায় কলকাতাসহ চার জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা

স্টাফ রিপোর্টার, কলকাতা : সন্ধ্যায় মহানগরে ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিম বিহারের ঘূর্ণাবর্ত এবং হুগলী – নদীয়ার মেঘপুঞ্জের জেরে কলকাতার পাশাপাশি আরও কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

কলকাতা, হাওড়াসহ প্রত্যেক জেলাতেই সকাল থেকেই ঝড় বৃষ্টি হয়েছে। এখন হাওড়া ব্রিজের দুই পারের দুই জেলার পাশাপাশি ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব বর্ধমান, হুগলী, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে , পশ্চিম বিহারের ঘূর্ণাবর্তটি বেশ সক্রিয় হয়েছে। ফলে আগামী ৪৮ ঘন্টাতেও রাজ্যের সমস্ত জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি দীর্ঘস্থায়ী হবে না বলে জানাচ্ছেন আবহবিদরা।

বুধবার কলকাতায় ৭.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে মঙ্গলবারের ৩৫ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা নেমে ৩২.৫ ডিগ্রিতে, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান ছিল সর্বোচ্চ ৯০ শতাংশ, সর্বনিম্ন ৭১ শতাংশ। বৃহস্পতিবার পারদ তেমন চড়বে না। তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৩ ডিগ্রি থেকে সর্বনিম্ন ২৩ ডিগ্রির কাছাকাছি।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---