মাদ্রিদ: প্রতিপক্ষকে হাফ-ডজন গোল দিয়ে কোপা দেল রে শেষ ষোলোয় পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ৷ বৃহস্পতিবার রাতে স্প্যানিশ কাপে তৃতীয় ডিভিশন ক্লাব মেলিলাকে ৬-১ গোলে হারায় রিয়াল৷ প্রথম লিগে ৪-০ জিতেছিল সান্তিয়াগো সোলারির ছেলেরা৷ ফলে ১০-১ গোল পার্থক্যে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ৷

স্প্যানিশ ফুটবলের তৃতীয় সারির দলটির বিরুদ্ধে বড় তারকাদের বিশ্রাম দেন কোচ সান্তিয়াগো। তাঁর কোচিংয়ে প্রথমবার রিয়ালের প্রথম একাদশে জায়গা হয়নি ইসকোর। প্রতিপক্ষ দুর্বল হলেও গোল পেতে রিয়ালকে অপেক্ষা করতে হয় আধঘণ্টার বেশি সময়৷ বেশ কয়েকটি ভালো আক্রমণের পর রিয়ালের গোলের অপেক্ষার অবসান হয় ৩৩ মিনিটে। দূর থেকে বল নিয়ে এগিয়ে দু’ জনকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করে মেলিলার জালে বল জড়ান মার্কো আসেনসিও।

Advertisement

তিন মিনিট পরই স্প্যানিশ এই উইঙ্গার ভিনিসিউস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো। ৩৯ মিনিটে ব্যবধান ৩-০ করে রিয়াল। এবার আসেনসিওর ক্রস থেকে বল প্রতিপক্ষের জালে পাঠান রিয়ালের ‘বি’ দল থেকে সুযোগ পাওয়া তরুণ ডিভেন্ডার হাভিয়ের সানচেস।

প্রথমার্ধে যেখানে শেষ করেছিল, দ্বিতীয়ার্ধে সেখান থেকেই শুরু করে রিয়াল। বিরতির পর দ্বিতীয় মিনিটেই উপরের কোণ দিয়ে নেওয়া শটে বল জালে পাঠান ইসকো।এর আগে একটি সহজ সুযোগ নষ্ট করা তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিকাস জুনিয়র কাঙ্ক্ষিত গোলটি পান ৭৫ মিনিটে। ৫-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

৮১ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে উত্তর আফ্রিকায় স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল মেলিয়ার দলটি। কিন্তু দুই মিনিট পর ইসকোর দারুণ গোলে ৬-১ এগিয়ে যায় রিয়াল। কোপা দেল রে টুর্নামেন্টে হাসতে হাসতে শেষ ষোলোয় পৌঁছয় ১৯ বারের চ্যাম্পিয়নরা৷

----
--