মাঝেরহাট কাণ্ড: মৃত সৌমেনের পরিবারকে চাকরি দিতে উদ্যোগী বিজেপি নেতা

স্টাফ রিপোর্টার, কলকাতা: মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনায় মৃত সৌমেন বাগের পরিবাবের লোককে চাকরি দিতে দিল্লিতে আর্জি জানাবেন বিজেপির জাতীয় কার্যর্নিবাহী কমিটির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়। তিনি বৃহস্পতিবার মৃতের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন বলে জানিয়েছেন৷

তারপরে কলকাতা২৪x৭-কে বিজেপি নেতা বলেন, ” একটা তরতাজা প্রাণ ঝরে গেছে। আমি মর্মাহত। সৌমেনের পরিবার গরীব। সোমেন টিউশানি করে ওদের পরিবারকে সাহায্য করত। লাল সাদা বোম আর নীল সাদা ব্রিজ ভেঙে মানুষ মারছে তৃণমূল।”

মাঝেরহাট ব্রিজ ভাঙায় শাসক ও বিরোধী দলগুলির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। ব্রিজ ভেঙে পড়ার কারণ হিসেবে পাশে তৈরি হতে চলা মেট্রোকে দায়ি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

- Advertisement -

পড়ুন: মাঝেরহাট ব্রিজ ভেঙ্গে বিপর্যয় তদন্তে গঠিত সিট

ব্রিজ ভাঙা নিয়ে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “উনি আর ওনার মন্ত্রীরা কী গননা করে জানতে পেরেছেন মেট্রো রেলের কাজ হওয়ার জন্য ব্রিজ ভেঙেছে। আসলে স্বীকার করার সাহস নেই যে নিজেদের দফতরের গাফলতি এব রক্ষণাবেক্ষণের অভাবে ব্রিজ ভেঙে পড়েছে।”

এই পরিস্থিতিতে ব্রিজ দুর্ঘটনায় মৃত সৌমেনের পরিবারকে কেন্দ্রীয় আর্থিক সাহায্যের প্রসঙ্গ স্বাভাবিক ভাবেই উঠেছে৷ তারই প্রেক্ষিতে জয় বলেন, “দেখুন পরিবারটির স্বপ্নভঙ্গ হয়েছে। ছেলেটি ওর মামার কাছে থাকত। সৌমেনের মামার একটি মেয়েও রয়েছে। আমি দিল্লি যাচ্ছি, মৃত ছেলেটির বোনকে কেন্দ্রীয় সরকারের তরফে যদি কোন স্বনির্ভর কর্মসূচীতে লোন কিংবা কাজের দেওয়া যায় আমরা তার আবেদন জানাবো।”

পাশাপাশি বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আরও বলেন, “পশ্চিবঙ্গ সিন্ডিকেটময় হয়ে গিয়েছে। ব্রিজ ইংরেজ আমলে তৈরি হয়েছে, কংগ্রেস আমলে তৈরি হয়েছে, না সিপিএম আমলে তৈরি হয়েছে সেসব না দেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা উচিৎ ওনার আমলে রক্ষণাবেক্ষণের অভাবে পরপর ব্রিজ ভাঙছে এবং মানুষ মারা যাচ্ছে।

Advertisement
---