মাধ্যমিকের সময় স্পীকার ব্যবহারে নিষেধাজ্ঞার আবেদন জেলা জুড়ে

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: আগামীকাল থেকে রাজ্য জুড়ে শুরু হতে চলেছে,২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাধ্যমিক পরীক্ষা। রাজ্যের অন্যান্য জেলার মতো জলপাইগুড়ি থেকেও এক বিরাট সংখ্যক ছাত্রছাত্রী জীবনের প্রথম বড়ো পরীক্ষা হিসেবে, বসবে এবছরের মাধ্যমিকে।পরীক্ষা ও সেই সংক্রান্ত নির্দেশে মাইক স্পিকার ব্যাবহারে যথাযথ নির্দেশই রয়েছে জেলা প্রশাসনের তরফে।

তবুও বিগত সময়ে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানকে কেন্দ্র করে তারস্বরে মাইক ও লাউড স্পিকারের যথেচ্ছ ব্যবহার হয়ে চলেছিল জলপাইগুড়ি শহরে। সেই বিষয়কে সামনে রেখেই শহরের ছাত্রযুবদের পক্ষ থেকে Young Bengal Volunteers Organization এর একটি প্রতিনিধি দল, লিখিত আবেদন জমা করল জলপাইগুড়ি কোতোয়ালি পুলিশ স্টেশনে।

আরও পড়ুন : পার্লামেন্টের কাছে ড্রোন উড়িয়ে গ্রেফতার পর্যটক

- Advertisement -

জানানো হয়, “জলপাইগুড়ির মেধা ও সংস্কৃতি উত্তরবঙ্গ তো বটেই, গোটা বাংলার সম্পদ। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের এই মরশুমে মাইক ও স্পিকার ব্যাবহারে বিশেষ নির্দেশনামা প্রশাসনের তরফে জারি করা হয়েছে। তবুও কেন বিভিন্ন জায়গায় এই নির্দেশ কেন মানা হচ্ছে না, তা দেখতে হবে পুলিশ প্রশাসনকে।”

পাশাপাশি এদিন প্রেস মারফৎ ছাত্রযুব সমাজের পক্ষ থেকে সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছাও জানান সুপ্রিয় বাবু। অন্যদিকে কোতয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার বলেন, ”আমি নিজেও বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। পরীক্ষার দিনগুলিতে আইনের পথে কঠোর ভাবে বিষয়গুলি দেখা হবে।”

পাশাপাশি মাধ্যমিকের আগের দিন ছুটি ঘোষণাতেও বিভ্রান্তি ছড়িয়েছে শিক্ষাজগতে। ডিআই অফিস ও বিভিন্ন পরীক্ষাকেন্দ্র বিদ্যালয়ও এদিন বন্ধ থাকতে দেখা যায়।