ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, মালদহ: সরকারি পাম্প হাউস থেকে চারটি প্লাস্টিকের ড্রাম ভরতি বোমা উদ্ধার করে মালদহর কালিয়াচক থানার পুলিশ৷ ঘটনাটি ঘটেছে কালিয়াচকের চামা গ্রামে৷ বোম স্কোয়াডের দল গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করে৷ সরকারি পাম্প হাউসের ভিতরে বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। গোটা ঘটনা নিয়ে রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাম্প হাউজের ভিতরে চারটি প্লাস্টিকের ড্রামের মধ্যে এই বোমাগুলি রাখা হয়েছিল। পুলিশের অনুমান স্থানীয় দুষ্কৃতীরা এই বোমাগুলিকে মজুত করেছিল সেখানে। শুক্রবার সকালে কালিয়াচক থানার পুলিশের কাছে খবর আসে পাম্প হাউজের ভিতর বোমা মজুত করা হয়েছে।

এরপরই কালিয়াচক থানা থেকে বিশাল পুলিশবাহিনী ওই পাম্প হাউজ থেকে ঘিরে ফেলে। উদ্ধার হয় বোমাগুলি। খবর দেওয়া হয় বোম স্কোয়াডকে। তাঁরা পাশের একটি আম বাগানে গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করে৷ কে বা কারা বোমা রেখেছিল তার তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। গোটা ঘটনা নিয়ে জেলার পুলিশ সুপার অর্ণব ঘোষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার দুষ্কৃতীরাই এই বোমাগুলিকে ওখানে মজুত করে রেখেছিল। এলাকা দখলের কাজে এই বোমাগুলি ব্যবহার করার উদ্দেশ্য ছিল তাদের। প্রশ্ন উঠছে সরকারের মদতে কী দুষ্কৃতীরা এই বোমাগুলি ওখানে মজুত করে রেখেছিল৷