বৌভাতের অতিথিদের একী দিলেন নবদম্পতি! পড়ুন প্রতিবেদন

স্টাফ রিপোর্টার, তমলুক: বর্তমান সময়ে হারিয়ে যাচ্ছে সবুজায়ন। গাছ কেটে তৈরি করা হচ্ছে বহুতল। ফলে প্রাকৃতিক ভারসাম্য হারিয়ে যেতে বসেছে৷ সবুজায়নকে ধরে রাখতে না পারলে আগামী দিনে সমস্যা তৈরি হতে পারে৷ তাই সাধারণ মানুষের সামনে সবুজায়নের বার্তা তুলে ধরতে ছেলের বৌভাতে এক অভিনব উদ্যোগ গ্রহণ করলেন দুয়া পরিবার।

পাঁশকুড়ার বাহার গ্রামের বাসিন্দা অনিল কুমার দুয়া ও অপর্ণা দুয়া৷  তাদের ছেলে সুব্রতের বৌভাতের অনুষ্ঠান ছিল সোমবার। সেই অনুষ্ঠানে দুই হাজার অতিথি নিমন্ত্রিত ছিলেন। তাদের প্রত্যেকের হাতে একটি করে চারাগাছ তুলে দেন তাঁরা। বিয়ে বাড়িতে এই ধরণের অভিনব উপহার সচরাচর চোখে পড়ে না। বৌভাতে উপস্থিত অতিথিরাও এই ধরণের উপহার পেয়ে বেজায় খুশি।

বাবা ও মা অনিল কুমার দুয়া ও অপর্ণা দুয়া জানান, বর্তমান সময়ে দূষণের মাত্রা বেড়েই চলেছে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে হলে সবুজায়নের প্রয়োজন অপরিসীম। শুধু গাছ কেটে বড় বড় বিল্ডিং বানালে হবে না। পাশাপাশি বৃক্ষরোপণের উদ্যোগী হতে হবে। ছেলের বিয়েতে অতিথিদের রিটার্ন গিফট হিসাবে চারাগাছ দেওয়ার একটাই উদ্দেশ্য তা হল সবুজায়ন৷ পাশাপাশি ছেলের স্মৃতি হিসাবে থাকবে দিনটি।

এদিন বৌভাতের অনুষ্ঠানে ভুরি ভোজের ব্যবস্থার পাশাপাশি চারাগাছ উপহার হিসাবে আমন্ত্রিত অতিথিদের হাতে তুলে দেওয়ায় খুশি এলাকার জনপ্রতিনিধিরাও। সুন্দর ও সুস্থ পরিবেশ গড়ে তোলার জন্য দুয়া পরিবারের পাশাপাশি এলাকার মানুষজনও এগিয়ে এসেছেন৷

-------
----