রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ, পথ অবরোধ পড়ুয়াদের

স্টাফ রিপোর্টার, ভাঙড়: দীর্ঘদিন ধরেই বেহাল পরিস্থিতি এলাকার মূল সড়কের৷ বর্ষা পড়তেই আরও জটিল হয়েছে সমস্যা৷ খানা খন্দে ভরা রাস্তায় চলাফেরাই দায় হয়েছে সাধারণ মানুষের।

গত দু বছর ধরে বেহাল অবস্থা ভাঙড় ২ ব্লকের পাকাপোল-বোয়ালঘাটা রোডের। এই রাস্তা ধরেই পোলেরহাট হাইস্কুল, ভগবানপুর হাইস্কুল, কিশোর ভারতী হাইস্কুল, পোলেরহাট হাই মাদ্রাসা ছাড়াও বেশ কয়েকটি প্রাইমারী স্কুল, ভাঙড় কলেজ, জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে যেতে হয় ভাঙড়বাসীকে।

আরও পড়ুন: চোর সন্দেহে নিরাপত্তা কর্মীকেই গণপিটুনি

- Advertisement -

স্কুলে যাওয়া আসার পথে এই খানা খন্দে ভরা রাস্তায় পড়ে প্রতিদিন দুর্ভোগের শিকার হতে হচ্ছে স্থানীয় স্কুলের ছাত্র ছাত্রীদের। সেই কারণে সোমবার দুপুরে ভাঙড়ের কাশিপুর থানার অন্তর্গত পোলেরহাট বাজারের ঠিক সামনে ভাঙড় কলকাতা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালো স্থানীয় পোলেরহাট হাইস্কুলের পড়ুয়ারা। ছাত্রছাত্রীদের এই অবরোধের জেরে সম্পূর্ণ বন্ধ হয়ে যায় ভাঙড় কলকাতা সংযোগকারী এই রাস্তাটি। দীর্ঘ দুঘণ্টা অবরোধের পর অবশ্য প্রশাসনের আশ্বাসে উঠে যায় অবরোধ।

আরও পড়ুন: রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী দেবে ফরওয়ার্ড ব্লক?

এক সময় প্রধানমন্ত্রী সড়ক যোজনায় রাস্তাটি নির্মান করা হলেও বর্তমানে এটি পূর্ত দফতরের অন্তর্ভুক্ত। এই রাস্তার পাশে অবস্থিত শ্যামনগর মোড়ে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি জনসভা করেন শোভন চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সীরা। দুই মন্ত্রী মঞ্চ থেকে দ্রুত বেহাল রাস্তা মেরামতির আশ্বাস দিলেও রাস্তার কোনও সংস্কার হয়নি আজ পর্যন্ত। ফলে এই রাস্তার জন্য চরম দুর্ভোগে প্রতিদিন পড়তে হচ্ছে ভাঙড়বাসীকে।

সোমবার স্কুল খুলতেই বেলা ১১টা থেকে স্কুলের কয়েকশো ছেলেমেয়ে প্ল্যাকার্ড হাতে পোলেরহাট বাজারের তিন মাথা অবরোধ করে। প্রায় দু ঘণ্টা বাদে স্থানীয় প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে এসে আপাতত ইট ফেলে চলাচলের ব্যবস্থা করে দেওয়ার ব্যবস্থার আশ্বাস দেন৷ তাঁরা বলেন বর্ষা মিটে গেলে জেলা থেকে নতুন করে পিচ রস্তা তৈরির কাজ শুরু হবে বলে জানান। প্রশাসনের এই আশ্বাস পাওয়ার পরই অবরোধ তুলে নেয় পড়ুয়ারা।

আরও পড়ুন: টেলিকম মন্ত্রকের অনুমোদন আইডিয়া- ভোডাফোনের সংযুক্তিকরণে

Advertisement ---
-----