ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৷

রিও ডি জেনেইরো :  চলতি বিশ্বকাপে সবচেয়ে ব্যর্থ স্ট্রাইকার কে ? ওয়েন রুনি, দিদিয়ের দ্রোগবা না ক্রিশিয়ানো রোনাল্ডো ? চলতি বিশ্বকাপের পরিসংখ্যান বলছে সবচেয়ে ব্যর্থ ফুটবলার কিন্তু রোনাল্ডোই ৷ ফিফার  বর্ষসেরা ফুটবলার হলেও ৷

ইউরোপের ক্লাব ফুটবল জয় করে এসেছিলেন। লক্ষ্য ছিল বিশ্বজয় করার। কিন্তু রোনাল্ডোদের  ফিরতে হয়েছে খালি হয়েছে । বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারেননি রোনাল্ডোও ৷ দলের ব্যর্থতায় ক্ষুব্ধ হয়ে  দলের অধিনায়ক  রোনাল্ডো বলেছিলেন, ‘পর্তুগাল বড্ড সাদামাটা দল। এমন দল নিয়ে বিশ্বকাপ জেতা যায় না।’ অধিনায়ক হয়ে এমন মন্তব্য করায় রোনাল্ডোর ওপর  অনেকেই ক্ষুদ্ধ ৷ পরিসংখ্যানও বলছে, বিশ্বকাপে পর্তুগালের ব্যর্থ হওয়ার প্রধান দায় রোনাল্ডোর নিজেরই। এই বিশ্বকাপে গ্রুপ পর্বে রোনাল্ডো গোলে ২২টি শট নিয়েছেন। গ্রুপ পর্বে আর কোনো খেলোয়াড় এতগুলো শট নেয়নি বিশ্বকাপে। দ্বিতীয় সর্বোচ্চ ২১টি শট নিয়েছেন করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকার তবুও তিন গোল করেছেন। কিন্তু রোনাল্ডোর নামের পাশে মাত্র একটি গোল।

Advertisement

গোলের যা সুযোগ পেয়েছিলেন তা কাজে লাগাতে পারেননি রোনাল্ডো ৷ সুযোগকে গোলে রূপান্তর করার হারের দিক দিয়ে  রোনাল্ডোই বিশ্বকাপের সবচেয়ে ব্যর্থ ফরোয়ার্ড।

 

----
--