রায়গঞ্জ: দেবীনগর কৈলাস চন্দ্র রাধারানী বিদ্যালয়ের সাংস্কৃতিক মঞ্চের উদ্বোধনে এসে কার্যত শিক্ষকের ভূমিকায় দেখা গেল সাংসদ মহম্মদ সেলিমকে। স্বামী বিবেকানন্দের জন্মদিনে রায়গঞ্জের দেবীনগর কৈলাস চন্দ্র রাধারানী বিদ্যাপীঠের নবনির্মিত ফণীভূষণ মঞ্চের উদ্বোধনে আসেন সাংসদ মহম্মদ সেলিম।

এদিন মঞ্চের সামনে অপেক্ষমাণ ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে স্বামী বিবেকানন্দের পাশাপাশি মাস্টারদা সূর্য সেনের আদর্শের কথা তুলে ধরেন। তিনি বলেন, ইতিহাসকে সঙ্গে নিয়েই সামনের দিকে এগিয়ে চলতে হবে সবাইকে। শিক্ষা মানুষের চেতনা বৃদ্ধি করতে সাহায্য করে৷ সুশিক্ষার জন্য ঝাঁ চকচকে ইমারতের প্রয়োজন হয় না। শিক্ষার জন্য প্রয়োজন সঠিক শিক্ষা গুরু। বক্তব্যের শেষে একজন সুষ্ঠু নাগরিক হয়ে ওঠার জন্য সমস্ত ছাত্র ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান সাংসদ মহম্মদ সেলিম৷

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. উৎপল দত্ত জানান, মাননীয় সাংসদ মহম্মদ সেলিমকে স্কুলের একটি অত্যাধুনিক মঞ্চের প্রয়োজনীয়তার কথা জানানো হয়েছিল৷ তিনি রাজ্যসভার সাংসদ সীতারাম ইয়েচুরি ও নিজের এলাকা উন্নয়ন তহবিল থেকে মোট ১৩ লাখ টাকা যোগার করে দেন। ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে আধুনিক মানের এই মঞ্চ তৈরি করা হয়েছে। যদিও এখনও অনেক কাজ বাকি। তবে আগামী দিনে যাতে বিদ্যালয়ের যাবতীয় অনুষ্ঠানে বিদ্যালয়ের এই নব নির্মিত অডিটোরিয়ামটিকে ব্যবহার করা যায় তার ব্যবস্থা করতে হবে।

বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষের শুরুতেই এই অডিটোরিয়ামটি উদ্বোধন হওয়াতে খুশি বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ছাত্র-ছাত্রীরাও। উদ্বোধনী অনুষ্ঠানের শেষে বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন সাংসদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পঞ্চায়েত প্রধান কমল দেবশর্মা সহ অন্যান্যরা।

--
----
--