‘বাচ্চা’ সম্বিতের বিষয়ে মন্তব্যে নারাজ ‘অধুনিক জিন্না’ আসাদুদ্দিন

নয়াদিল্লি: বাক যুদ্ধে জড়ালেন জাতীয় স্তরের দুই রাজনৈতিক ব্যক্তিত্ব সম্বিত পাত্র এবং আসাদুদ্দিন ওয়াইসি। এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি-কে আধুনিক জিন্না বলে কটাক্ষ করেছিলেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। পালটা সম্বিত পাত্রকে বাচ্চা ছেলে বললেন আসাদুদ্দিন ওয়াইসি।

আরও পড়ুন- দেশ বাঁচাতে ভারতীয় মুসলিমদের পালটা লড়াইয়ের আহ্বান আসাদুদ্দিনের

ঘটনার সূত্রপাত আসাদুদ্দিন ওয়াইসি-র একটি বক্তব্য ঘিরে। স্বাধীন ভারতের একাধিক হিংসাত্মক ঘটনা ঘিরে অবগত করতে চেয়েছিলেন দেশবাসীকে। তিনি বলেছিলেন, “জরুরি অবস্থা, মহাত্মা গান্ধীর হত্যা, বাবরি মসজিদ ধ্বংস, ১৯৮৪ সালের শিখ গণহত্যা এবং ২০০২ সালে গুজরাতে কী হয়েছিল সেগুলো কোনও ভারতীয় ভুলবে না।” এই ধরনের বিশ্ব কাঁপানো লজ্জাজনক ঘটনা স্বাধীন ভারতেই ঘটেছিল বলে মন্তব্য করেন আসাদুদ্দিন ওয়াইসি।

- Advertisement -

হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসির বক্তব্যের পরিপ্রেক্ষিতে মুখ খোলেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। ওয়াইসিকে বর্তমান সময়ের জিন্না বলে কটাক্ষ করেন সম্বিত পাত্র। তিনি বলেন, “বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে বিন্দুমাত্র দ্বিধা না রেখেই বলছি, আসাদুদ্দিন ওয়াইসি আধুনিক জিন্না।” একই সঙ্গে তিনি আরও বলেন, “আসাদুদ্দিনের ক্রিয়াকলাপে মুসলিমরা সমাজের মূলস্রোত থেকে দূরে চলে যাচ্ছে। যা সমাজের পক্ষে খুবই ভয়ঙ্কর।” আসাদুদ্দিন ওয়াইসি ফের নতুন করে একটা ভুল করতে চলেছেন বলে দাবি করেছেন সম্বিত পাত্র।

আরও পড়ুন- দেশের স্বার্থে মোদী সরকারকে সমর্থন করতে প্রস্তুত আসাদুদ্দিন

বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রকে পালটা বাচ্চা ছেলে বলে কটাক্ষ করেছেন আসাদুদ্দিন ওয়াইসি। তাঁর বিষয়ে কোনও কথা বলবেন না বলেও জানিয়েছেন আসাদুদ্দিন। নিজামের শহরের সাংসদ বলেছেন, “সম্বিত পাত্র বাচ্চা ছেলে। বাচ্চাদের বিষয়ে আমি কিছু বলি না।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “বাচ্চাদের বাপের সঙ্গে আমার লড়াই। বড়রা কথা বললে বাচ্চাদের সেখানে চুপ থাকা উচিত।”

এই দুই রাজনৈতিক নেতা বিভিন্ন সময়ে বাক যুদ্ধে জড়িয়েছেন। বিভিন্ন বিষয়তে একে অপরকে আক্রমণ করতে কেউ ছাড়েন না। একই সঙ্গে বিতর্কের ক্ষেত্রে দু’জনেই নিজের জায়গায় সবসময় দৃঢ় থাকেন। বছর খানেক আগে একটি টেলিভিশন সংবাদ মাধ্যমের বিতর্কসভায় সম্বিত পাত্র এবং আসাদুদ্দিন ওয়াইসি-র বাক যুদ্ধ এখনও বেশ জনপ্রিয়।

Advertisement ---
---
-----