সৌমেন শীল, কলকাতা: যেভাবেই হোক ভোটে দাঁড়াতে হবে। তাও আবার লোকসভা নির্বাচনে। বিশ্বের বৃহত্তম গণতন্ত্র যে কক্ষ থেকে পরিচালিত হয় সেই সভার সদস্য হতে হবে। এটাই লক্ষ্য বিষ্ণুপুরের এসডিপিও সুকমল দাসের। নিজের লক্ষ্য পূরণে বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ-কে খুন করার ষড়যন্ত্র করেছেন সুকমল দাস।

এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌমিত্র খাঁ। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তিনি বাঁকুড়া জেলার বিষ্ণুপুর কেন্দ্র থেকে জিতে সংসদে গিয়েছেন। সেই নির্বাচনে বাম প্রার্থী সুস্মিতা বাউরিকে লক্ষাধিক ভোটে হারিয়েছিলেন তিনি। পাঁচ বছরের মাথায় সেই সৌমিত্রবাবুকেই নাকি খুন করার পরিকল্পনা করেছে স্থানীয় এসডিপিও।

সাংসদ সৌমিত্র খাঁ অভিযোগ করেছেন যে বিষ্ণুপুরের এসডিপিও সুকমল দাস সপ্তদশ লোকসভা নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী। যেভাবেই হোক সেই লক্ষ্য পূরণে তিনি আসরে নেমেছেন। সেই কারণেই বিষ্ণুপুরের সাংসদকে টার্গেট করেছেন সুকমলবাবু। সাংসদের মতে, “আরামবাগ অথবা বিষ্ণুপুর থেকে তৃণমূলের প্রার্থী হতে চাইছে সুকমল দাস। সেই কারণে আমাকে সরিয়ে দিতে চাইছে।”

এসডিপিও সুকমল দাস

নিজের লক্ষ্য পূরণে কী এমন করেছেন এসডিপিও সুকমল দাস? যার কারণে এত বড় অভিযোগ করছেন সাংসদ সৌমিত্র খাঁ। এই বিষয়ে বিষ্ণুপুরের সাংসদ বলেছেন, “আজ মঙ্গলবার আমার বিষ্ণুপুরের আপ্তসহায়ক সুশান্ত দাঁ ওরফে গোপিকে তুলে নিয়ে যায় সুকমল দাস। ওকে তুলে নিয়ে গিয়ে গুম করে দেওয়ার হুমকি দিয়েছেন।”

সুকমল দাস

একই সঙ্গে সাংসদ আরও অভিযোগ করেছেন, “সুকমল দাস গোপিকে বলেছে, ‘তোকে গুম করে দেব, তোর এমপি সাহেবকে মার্ডার করে দেব’। আমায় মার্ডার করে তিনি রাজনীতিতে আসতে চাইছেন।” সুকমল দাস সাংসদের আপ্তসহায়ক গোপিকে গ্রেফতার করার পরিকল্পনা করেছিল বলে অভিযোগ করেছেন সৌমিত্রবাবু। যদিও তা সম্ভব হয়নি। তাঁর মতে, “ভুয়ো কেস দিয়ে আমায় আর আমার আপ্তসহায়ককে গ্রেফতার করার ষড়যন্ত্র করেছিল। কিন্তু পারেনি।”

এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন সাংসদ সৌমিত্র খাঁ। বুধবার সকালে রাজ্যে ফিরেই তিনি এসডিপিএ সুকমল দাসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন, “আমি কাল বাঁকুড়ার এসপি-র কাছে সুকমল দাসের বিরুদ্ধে অভিযোগ জানাব।” পাশাপাশি তিনি আরও বলেছেন, “আমি মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ করব যাতে অবিলম্বে এসডিপিও সুকমল দাসকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হোক। এবং প্রয়োজনে আমার অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হোক।”

বুধবার সকালে নিজের কেন্দ্র বিষ্ণুপুরে গিয়ে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন সাংসদ সৌমিত্র খাঁ। তিনি বলেছেন, “আমি বুধবার থানা ঘেরাও করব। পুলিশ আমায় গুলি করে মারতে চাইলে মারতে পারে। কিন্তু এসডিপিও-র অত্যাচার সহ্য করব না। সুকমল দাস কী এমন হরিদাস!”

এই বিষয়ে প্রতিক্রিয়া জানার জন্য যোগাযোগ করা হয়েছিল বিষ্ণুপুরের এসডিপিও সুকমল দাসের সঙ্গে। তাঁর বিরুদ্ধে সাংসদের অভিযোগ শুনে প্রথমে ফোন হোল্ড করে দেন। পরে আনহোল্ড করে লাইন কেটে দেন। এরপরেও একাধিকবার তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন তোলেননি।

দেখুন সাংসদ সৌমিত্র খাঁ-র বক্তব্যের ভিডিও-

--
----
--