ইএমআই দিতে দেরি হলেও সমস্যা নেই! বড় ঘোষণা এই ব্যাংকের

মুম্বই: কেরলের বানভাসি মানুষদের পাশে দাঁড়াল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া ৷ বন্যা দুর্গতদের জন্য এসবিআই দিল ২ কোটি টাকা৷ শুধু আর্থিক সহায়তাই নয় বন্যা দুর্গতদের সাহায্য করতে আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে দেশের সর্ববৃহৎ ব্যাংক।এসবিআই গোটা দেশে তাদের কর্মীর কাছে ত্রাণ তহবিলে দান করার জন্য আবেদন জানিয়েছে৷ পাশাপাশি সম পরিমাণ টাকা ব্যাংকের পক্ষ থেকে দান করা হবে বল ঘোষণা করা হয়েছে।

শুধু আর্থিক সহায়তা নয় বন্যা বিপর্যস্ত কেরলের পর্যাপ্ত ব্যাংক পরিষেবা দিতে বেশ কিছু পদক্ষেপ করছে – ক্ষতিগ্রস্ত অঞ্চলে ব্যাংকের শাখা ও এটিএম পুনঃস্থাপন চেষ্টা করে পরিকাঠামো ঠিক করার পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষদের ডুপ্লিকেট পাসবুক, এটিএম কার্ড, চেক বই ইত্যাদি দেওয়ার ব্যবস্থা করছে৷ তাছাড়া এই সব মানুষজনের ইএমআই দিতে দেরি হলে তাদের জন্য বিশেষ ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে।
এছাড়া পিওএস (পয়েন্ট অফ সেল) অনুযায়ী দুর্গতরা যাতে দৈনন্দিন প্রয়োজনীয়তা মেটানোর জন্য দু’হাজার টাকা করে পেতে পারেন তাও নিশ্চিত করা হয়েছে ব্যাংকের তরফে।

এই বন্যার ফলে ব্যক্তিগত নথি হারিয়ে ফেললেও তারা শুধুমাত্র ছবি এবং স্বাক্ষর বা টিপসই দিয়েই ছোট অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা রাখছে স্টেট ব্যাংক। গত ১০ দিনের প্রবল বৃষ্টিপাত এবং ভূমিধ্বসে বিপর্যস্ত কেরলের জীবনযাত্রা। এবারে বন্যায় ইতিমধ্যেই ৩২৪ জন মানুষ প্রাণ হারিয়েছেন৷ তাছাড়া হাজার হাজার মানুষ গৃহহীন, ত্রাণ শিবিরেও জায়গা কমছে দ্রুত।

Advertisement ---
-----