কলকাতা: সেন্ট পলসের ঘটনায় চার অভিযুক্তের বিরুদ্ধে আমহার্স্ট স্ট্রিট থানায় এফআইআর দায়ের করল স্টুডেন্ট ওয়ালফেয়ার কমিটি৷ কলেজের গভর্নিং বডির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কলেজের গভর্নিং বডির প্রধান সদস্য শুভেন্দু কাঞ্জিলাল জানিয়েছেন, এই বৈঠকে একটি তদন্ত কমিশন গঠন করা হয়েছে৷ মোট সাতজনকে নিয়ে এই কমিশন গঠন হয়েছে৷ সাত দিনের মধ্যে এই ঘটনা সংক্রান্ত যাবতীয় রিপোর্ট কমিশনকে জমা দিতে বলা হয়েছে৷

এদিন থেকেই কলেজের ভিতর বহিরাগতদের আগমন সম্পূর্ণ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ বাইরের কোনও লোক ভিতরে ঢুকতে চাইলে তাকে নাম সহ যাবতীয় তথ্য রেজিস্টার খাতায় লিখে তবেই প্রবেশ করতে হবে৷ মঙ্গলবার থেকেই সমস্ত ব্যবস্থা কার্যকর হবে৷

শুভেন্দু কাঞ্জিলাল আরও বলেন, ‘কলেজের ভিতরে এই ধরনের ঘটনা ঘৃন্যতম অপরাধ ছাড়া আর কিছুই না৷’

সম্প্রতি, মদ্যপানের প্রতিবাদ করে হেনস্থার শিকার হন সেন্ট পলস কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। কলেজের কমনরুমে নগ্ন করে সেই ভিডিও শনিবার সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়া হয় ৷ অভিযোগের আঙুল উঠেছে প্রাক্তনী ও বহিরাগতদের বিরুদ্ধে। এরপরই বিভিন্ন মহল থেকেই প্রতিবাদের ঝড় ওঠে।

নিগৃহীত ছাত্রের দাবি, ১৭ মে সন্ধ্যার পর কলেজে মদের আসর বসেছিল। বহিরাগত ও প্রাক্তনীদের মদ্যপানের প্রতিবাদ করায় তাঁকে নগ্ন করে হেনস্থা করা হয়। শুধু তাই নয়। হেনস্থার ভিডিও মোবাইলে তুলে তা ভাইরাল করা হয়।লজ্জায় ও ভয়ে কলেজে আসাই বন্ধ করে দেয় ওই ছাত্র।

----
--