স্টাফ রিপোর্টার, কলকাতা: স্লোগান দেওয়া ঘিরে উত্তপ্ত হয়ে উঠল মধ্য কলকাতার মৌলালি এলাকা। যার জেরে ছড়াল উত্তেজনা।

বৃহস্পতিবার ছয় ডিসেম্বর। ১৯৯২ সালের এই দিনেই ধ্বংস হয়েছিল অযোধ্যার বাবরি মসজিদ। সেই উপলক্ষে প্রতি বছরেই মিছিল করে বাম সংগঠনগুলি।

এদিন সেই উপলক্ষেই মিছিলের আয়োজন করে বামেরা। দুপুরের দিকে শুরু হয় সেই মিছিল। বামেদের মিছিলে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল সিপিএম-এর ছাত্র সংগঠন এসএফআই।

এদিন দুপুরের দিকে বামেদের মিছিল যখন মৌলালির কাছে পৌঁছায় সেই সময় উলটো দিক থেকে দু’টি গাড়িতে করে আসে একদল তৃণমূল যুব কংগ্রেসের কর্মী। রাজ্যের শাসকদলের যুব সংগঠনের ভিন্ন কর্মসূচী রয়েছে। সেই উদ্দেশ্যেই তারা রওনা হয়েছিল। মৌলালির কাছে তাদের মূখোমুখি দেখা হয়ে যায়।

অভিযোগ, মৌলালিতে এসএফআই-কর্মীদের উদ্দেশ্য করে কটুক্তি করে গাড়িতে করে যাওয়া তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। পালটা জবাব দেওয়া হয় মিছিল থেকেও। অল্প সময়ের মধ্যেই শুরু হয়ে যায় বাদানুবাদ। যা ক্রমশ জটিল আকার নিতে শুরু করে। দুই পক্ষই পরস্পরের উদ্দেশ্যে কটুক্তি করতে শুরু করে দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে আসেন রাস্তায় দাঁড়িয়ে থাকা ট্রাফিক পুলিশের কর্মীরা। পুলিশ কর্মীদের হস্তক্ষেপে এখনও পর্যন্ত বিষয়টি হাতাহাতির মতো বড় আকার নেয়নি। কিন্তু পরস্পরকে মৌখিক আক্রমন অব্যাহত রয়েছে। একই সঙ্গে বজায় রয়েছে উত্তেজনা।

----
--