দলীয় কর্মী খুনে দোষী সাব্যস্ত তৃণমূলের কাউ

স্টাফ রিপোর্টার, কলকাতা: তৃণমূলকর্মী অধীর মাইতি খুনের ঘটনায় শম্ভুনাথ কাউকে দোষী সাব্যস্ত আলিপুর আদালত। কলকাতা পুরসভার প্রাক্তন কাউন্সিলর তৃণমূলের শম্ভুনাথ কাউইয়ের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছে আরও সাত জন। বৃহস্পতিবার মামলায় রায়ের পরেই তাঁদের গ্রেফতার করে পুলিশ।

অধীর মাইতি ওরফে গুলে পচা খুনে শম্ভুনাথ-সহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল পুলিশ। ঘটনায় মোট ৩৬ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। এর পর বৃহস্পতিবার শম্ভুনাথকে ৪টি ধারায় দোষী সাব্যস্ত করেন বিচারক।

আরও পড়ুন: ৪ বছরের শিশুকে যৌন নির্যাতনে গ্রেফতার ১

শম্ভু-সহ বাকি অভিযুক্তেরা বাবলু সোনা অরফে পেটকাটা বাবলু, বিকাশ মণ্ডল ওরফে কানা বিকাশ, শ্যামল মুখোপাধ্যায়, অজয় দোলুই, শম্ভু হালদার, তারক পাইক। সোমবার শম্ভুনাথ-সহ এই অপরাধীদের সাজা ঘোষণাও করবে আদালত। মামলায় সাক্ষ্যপ্রমাণের অভাবে দেবাশিস সরকার নামে এক অভিযুক্তকে বেকসুর খালাস করেছে আদালত। তাঁর বিরুদ্ধে শম্ভুনাথকে খুনের পর পালাতে সাহায্য করার অভিযোগ ছিল। এছাড়া ঘটনায় ২ অভিযুক্ত এখনও পলাতক।

২০১৩ সালের ২০ মার্চ মাঠপুকুরে জমি দখলকে কেন্দ্র করে বিবাদের জেরে খুন হন স্থানীয় তৃণমূল নেতা অধীর মাইতি। অভিযোগ ওঠে, অধীরকে খুন করেছেন স্থানীয় কাউন্সিলর শম্ভুনাথ কাউ। ঘটনার পর বেপাত্তা হয়ে যান শম্ভুনাথ। প্রায় ১৫ দিন বেপাত্তা থাকার পর ৫ এপ্রিল উত্তরপ্রদেশে বালিয়া থেকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

আরও পড়ুন: ১৩ লক্ষ টাকার সোনা হাতাল ‘কারিগর’ চোর

Advertisement
----
-----