নতুন বিধায়ক সুনীলকে বিশেষ উপহার শুভেন্দুর

সুনীল সিং-এর হয়ে নির্বাচনী প্রচারে শুভেন্দু অধিকারী

সৌমেন শীল, বারাকপুর: বিধায়ক হিসেবে দায়িত্ব পেয়েই এলাকাবাসীকে বিশেষ উপহার দিতে চলেছেন সুনীল সিং। সৌজন্যে রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুধু নিজের নোয়াপাড়া বিধানসভা এলাকাই নয়, এই সুবিধা পাবেন উত্তর কলকাতা এবং শহরতলির বিস্তীর্ণ এলাকার মানুষ।

উত্তর ২৪ পরগনা জেলার শ্যামনগর থেকে হাওড়া বাস পরিষেবা চালু করতে চলেছে রাজ্য পরিবহণ দফতর। চলতি সপ্তাহের সোমবার হবে ওই পরিষেবার শুভারম্ভ। উদ্বোধন করবেন স্থানীয় গারুলিয়া পুরসভার চেয়ারম্যান তথা নোয়াপাড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক সুনীল সিং।

শ্যামনগর সহ পার্শ্ববর্তী এলাকা থেকে সরাসরি কলকাতা বাঁ হাওড়া যাওয়ার কোনও বাস পরিষেবা নেই। বারাকপুর থেকে হাওড়া, ধর্মতলা, গড়িয়া পর্যন্ত বাস চলাচল করে। অন্যদিকে নৈহাটি থেকে বা কাঁচরাপাড়া থেকে কলকাতার দিকে সরাসরি বাস চলাচল করে।

- Advertisement -

কিন্তু, ঘোষপাড়া রোডের উপরে দীর্ঘ প্রায় ১৫ কিলোমিটার রাস্তা দিয়ে শুধু ৮৫ নম্বর রুটের বাস চলে। যেটি বারাকপুর কোর্ট থেকে কাঁচরাপাড়া পর্যন্ত চলাচল করে। এই অবস্থায়, দীর্ঘদিন ধরে কলকাতার সঙ্গে সড়কপথে সরাসরি যুক্ত হওয়ার দাবি করে আসছিল পলতা, ইছাপুর, শ্যামনগর, জগদ্দলের বিস্তীর্ণ এলাকার মানুষ। বহুবার দরবার করেও আহামরি কিছুই হয়নি। মাঝে নৈহাটি থেকে টেকনোপলিস পর্যন্ত একটা বাস রুট চালু হলেও সেই বাসের দেখা পাওয়া ‘হ্যালির ধূমকেতু’র সমতুল ছিল বলে দাবি স্থানীয়দের।

অন্যদিকে, শিয়ালদহ মেইন লাইনের ট্রেনগুলি এই এলাকা দিয়ে গেলেও সেখানে থাকে প্রবল ভিড়ের চাপ। সেই সঙ্গে ট্রেন লেটের সমস্যা। অফিস টাইমে বাদুরঝোলা হয়ে যাতায়াত করতে হয় যাত্রীদের। তারপরেও অধিকাংশ দিন সঠিক সময়ে অফিসে পৌঁছাতে পারেন না অনেকেই। এই ধরনের বহু অভিযোগ রয়েছে।

এই অবস্থায় সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসেন গারুলিয়া পুরসভার চেয়ারম্যান সুনীল সিং। রাজ্যের পরিবহণ দফতরের সঙ্গে কলকাতার সঙ্গে সড়কপথে সরাসরি নিজের এলাকাকে যুক্ত করা কথাবার্তা শুরু করেন। সবুজ সংকেত দিয়েছিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। যখন বাস পরিষেবা চালু হচ্ছে তখন শুধুমাত্র গারুলিয়া পুরসভার চেয়ারম্যান নেই সুনীল সিং। তিনি এখন নোয়াপাড়া কেন্দ্রের বিধায়ক। বিধায়কের দায়িত্ব পেতেই এলাকাবাসীকে বিশেষ উপহার দিতে চলেছেন সুনীল সিং। সৌজন্যে রাজ্যের পরিবহণ মন্ত্রী।

মূলত মন্ত্রী শুভেন্দুর সহায়তাতেই চালু হচ্ছে শ্যামনগর-হাওড়া বাস পরিষেবা। আরও উল্লেখযোগ্য বিষয় হচ্ছে এই বাসগুলি ভায়া শিয়ালদহ হয়ে চলাচল করবে। অর্থাৎ শিয়ালদহ বা হাওড়া যেতে আর ব্রেক জার্নি করতে হবে না যাত্রীদের। নতুন বাস রুট চালুর বিষয়ে রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেছেন, “ওই এলাকায় একটা বাস রুটের খুব দরকার ছিল। সেটা চালু করতে পেরে খুব ভালো লাগছে।” সাধারণ মানুষের উপকার হবে, এটাই সব থেকে বড় প্রাপ্তি বলে জানিয়েছেন শুভেন্দু বাবু।

Advertisement
---