শিলিগুড়িতে অভিনব প্রচার কৌশলে বাইচুং

শিলিগুড়ি:  শিউরে রাজ্যের বিধানসভা ভোট৷ ইতিমধ্যেই  প্রচারও শুরু করে দিয়েছেন বিভিন্ন দলের প্রার্থীরা। আজ শুক্রবার এক অভিনব কায়দায় প্রচার করতে দেখা যাচ্ছে বেশ কিছু প্রার্থীকে। এই অভিনব কায়দায় প্রচার করার ক্ষেত্রে পিছিয়ে নেয় শিলিগুড়ির তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। সেই অর্থে বাইচুং এখনও প্রচারের ঝড়  তোলেনি। কিন্তু, রোজই তাঁকে দেখা যাচ্ছে অভিনব কায়দায় জন সংযোগ করতে। কখনও চায়ের দোকানে গিয়ে চায়ে চুমুক দিতে দিতে মানুষের সাঙ্গে গল্প, করা কখনও রাস্তার ধারে সেলুনে বসে চুল কাটতে কাটতে জন সংযোগ সেরে ফেলা। এবার জনসাধারণের সংস্পর্শে পেতে বেছে নিলেন মর্নিং  ওয়ার্ককেই বেছে নিলেন ভারতের প্রাক্তন ফুটবল দলপতি বাইচুং ভুটিয়া।
শিলিগুড়ির সূর্য নগর ময়দান শহরের প্রাত ভ্রমণকারীদের অন্যতম আকর্ষণীয় জায়গা।  রোজ সকালে সেখানে শহরের বিভিন্ন জায়গার মানুষ এসে প্রাত  ভ্রমণ, শরীর চর্চা করে থাকেন। অনেকে, খেলাধুলার প্রাকটিস করেন এই মাঠে।  আবার মাঠের এক প্রান্তে ফুটবলের প্রশিক্ষণও দেওয়া হয়। এমন একটি ভালো জায়গায় জনগণের সাঙ্গে জনসংযোগ হবে, মনে করেও  শুক্রবার সকাল সকাল  এলাকার তৃণমূল কাউন্সিলর কৃষ্ণ পালকে সঙ্গে নিয়ে সূর্য নগর মাঠে হাজির বাইচুং।  সেখানে উপস্থিত পথভ্রমণকারীদের সাঙ্গে হাটতে হাটতে কথা বললেন। শারীরিক কসরত অর্থাৎ বয়ামে যারা মগ্ন ছিলেন তাঁদের সাঙ্গে একটু তালও  মেলালেন। এদিকে, বাইচুংকে দেখে মাঠে যারা যে কাজে মগ্ন ছিলেন সব ছেড়ে-ছুটে এসেছেন বাইয়চুং-এর কাছে। সবাই তখন ব্যস্ত ফটো তুলতে।  মাঠে উপস্থিত মহিলারত সেলিব্রেটি প্রার্থীকে পেয়ে একদম এগিয়ে বাইচুং-এর সাথে সেলফি তুলতে শুরু করে দিলেন। বাইচুং ও হাসি মুখে ‘ভোটার’ দের সাঙ্গে সেলফি তোলার অত্যাচার সহ্য করলেন।
এরেই মাঝে বায়চুং-এর নজরে আসে মাঠে একটি পাশে ফুটবল প্রশিক্ষণে ব্যস্ত বিভিন্ন বয়সী ছেলেরা।  ব্যাস, মুহূর্তের মধ্যে তৃণমূল প্রার্থী বাইচুং হয়ে গেলেন ফুটবলার বাইচুং। প্রশিক্ষণে আসা ছেলেদের সাঙ্গে বল নিয়ে বেশ কিছুক্ষণ মাতলেন। তাদেরকে দেখিয়ে দিলেন খেলার  বেশ কিছু  পদ্ধতি। সেই সময় বাইচুংকে দেখে বোঝাই গেল না তাঁর মাথায় অশোক ভট্টাচার্যের মত একজন হেভিয়য়েট প্রার্থীকে হারানোর চাপ রয়েছে। যেন সামনে কোনও ডার্বি রয়েছে।   তবে, এদিন সূর্য নগর মাঠে বাইচুংকে দেখতে পেয়ে উচ্ছ্বাসিত সবাই৷ মাঠে উপস্থিত আট থেকে আশি৷

Advertisement ---
-----