১৫ মিনিট ধরে দেশের আকাশে জ্বলল আগুন! লক্ষ্য করলেন?

সিঙ্গাপুর বহু রঙে রঙীন ওই ‘আগুনে রামধনু’ ১৫ মিনিট ধরে সিঙ্গাপুরের আকাশে ছিল। পুরো সিঙ্গাপুর দ্বীপ থেকে রামধনুটি দেখা গিয়েছে।  মেঘে সূর্যের আলো ঠিকরে একটি রামধনু দেখা দিয়েছিল সিঙ্গাপুরের আকাশে, তা দেখে মুগ্ধ আনন্দে বিমোহিত হয়েছেন সিঙ্গাপুরবাসী।

সোমবার বিকেলে বহু রঙে রঙীন ওই ‘আগুনে রামধনু’ ১৫ মিনিট ধরে সিঙ্গাপুরের আকাশে ছিল। পুরো সিঙ্গাপুর দ্বীপ থেকে রামধনুটি দেখা গিয়েছে বলে জানিয়েছে বিবিসি।  সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মেঘের বরফের ক্রিস্টালের ভিতর দিয়ে সূর্যের আলো প্রতিসরিত হলে এই ধরনের রামধনু দেখতে পাওয়া যায়।  তবে অনেকে বলেছেন, সাবানের বুদবুদ, প্রজাপতির ডানা কিংবা জলের ফোঁটার মধ্যে যে ধরনের রঙয়ের খেলা দেখা যায় এটা সে ধরনের বিষয়ও হতে পারে।

- Advertisement -

এই রামধনু দেখে এক দর্শক বিবিসিকে জানিয়েছেন, তিনি সোমবার বিকেলে ৫টা ১০ মিনিটের দিকে রামধনুর ছবিগুলো তুলেছেন।  তিনি জানিয়েছেন, “ছোট একটি কমলা রঙের বৃত্ত দিয়ে এর শুরু, এরপর এটি বড় হতে শুরু করে আর অন্যান্য রঙ দেখা দিতে শুরু করে।  প্রায় ১৫ মিনিট ধরে রঙের এই খেলা চলে, এরপর আস্তে আস্তে এটি মিলিয়ে যায়।  শুধু তিনি নয়, সবাইকে এক বিরল ঘটনা দেখান তিনি।  যা দেখে মুগ্ধ সবাই।  শুধু দেখাই নয়, বিরলতম এই ঘটনা দেখা মাত্র সবাই ক্যামেরাবন্দি করে ফেলেন।  শুধু তাই নয়, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়াতে সঙ্গে সঙ্গে আপলোড! আর তা হতেই মুহূর্তের মধ্যে ভাইরাল।

Advertisement
---