অসুস্থ সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়

স্টাফ রিপোর্টার, কলকাতা: অসুস্থ সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। ফুসফুসে সংক্রমণের জন্য তাকে এস এস কে এম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিন দিন আগে থেকে উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, ফুসফুস সংক্রমণ যেহেতু দ্রুত ছড়িয়ে পড়ে সেই কারণে সোমবারের মধ্যেই মেডিকেল বোর্ড গঠন করে তাঁর দ্রুত চিকিৎসা করা হবে।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। তিন দিন আগেই তাকে ভর্তি করা হয় এস এস কে এম হাসপাতালে। আধুনিক বাংলা গান গেয়ে সকলের মন জয় করেছিলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়। ষাটের দশকে বহু বাংলা ছবিতে রবীন্দ্রসঙ্গীত গেয়ে দর্শক মন জয় করেছিলেন তিনি। হেমন্ত মুখোপাধ্যায়ের গলার সঙ্গে তাঁর গলার বহু মিল খুঁজে পেয়েছিলেন সকলে। তাঁর গানের খ্যাতির কারণে বাংলাদেশে বেশ জনপ্রিয় তিনি।

রবীন্দ্রসঙ্গীত ও বাংলা আধুনিক গান গেয়েই ক্যাতি অর্জন করেছিলেন তিনি। চল্লিশের দশকের শেষ দিকে সলিল চৌধুরীর সুরে দ্বিজেন মুখোপাধ্যায়ের বেশ কিছু কাজ জনপ্রিয়তা লাভ করে। জানুয়ারি ২০১১ অনুযায়ী তিনি ভারতের পদ্মবিভূষণ পদকের জন্য মনোনীত হয়েছিলেন। সেই বছরই ২৫ জুলাই বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত হন।

Advertisement ---
---
-----