জলের দরে অসাধারণ একটি স্মার্টফোন লঞ্চ করছে LG

নিজেদের প্রথম অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন জি৭ ওয়ান বাজারে আসতে এলজি। গুগলের স্টক অ্যান্ড্রয়েড প্রোগ্রামের আদর্শ মেনে বানানো এই উন্নত মানের ডিভাইসে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। এতে ব্যবহার করা হয়েছে ৬.১ ইঞ্চির ১৪৪০ পিক্সেল ‘সুপার ব্রাইট’ ডিসপ্লে এবং জি৭ থিনকিউ থেকে বুমবক্স স্পিকার।

জিএ-৭ ওয়ান-এর পিছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল এফ/১.৬ শুটার ক্যামেরা ও সামনে আছে ৮ মেগাপিক্সেল এফ/১.৯ ক্যামেরা। ৪জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজের এই স্মার্টফোনে রাখা হয়েছে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও। এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এই স্মার্টফোনের জন্য একটি ‘ব্যতিক্রমী দাম’ নির্ধারণ করা হবে বলে জানিয়েছে এলজি, তবে এই দাম কেমন হবে তা এখনও স্পষ্ট নয়।

- Advertisement -

জি৭ ওয়ান-এর সঙ্গে জি৭ ফিট নামে একই রকম দেখতে তবে অপেক্ষাকৃত সস্তা একটি স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে এলজি। এতে রাখা হয়েছে স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর, একটি অপেক্ষাকৃত ধীর ক্যামেরা ও অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও’র উপর ভিত্তি করে এলজি’র নিজস্ব অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। “মাঝারি দামের আর ফ্ল্যাগশিপ মডেলগুলোর মধ্যে থাকা পার্থক্য কমাতে এই ডিভাইস আনা হয়েছে” বলে জানায় এলজি। চলতি সপ্তাহে জার্মানির বার্লিনে অনুষ্ঠিতব্য আইএফএ ২০১৮ অনুষ্ঠানে এই স্মার্টফোনগুলো প্রদর্শন করা হবে।

Advertisement
---