সাপের বিষ পাচার চক্রের হদিশ, দুই শিক্ষকসহ ২৬ জনের সন্ধান বন-দফতরের

জলপাইগুড়ি: কোটি টাকার সাপের বিষ পাচার চক্রে এবার নাম জড়াল দুই শিক্ষকের৷ ঘটনার তদন্তে নেমে বন-দফতর, বিষ পাচার চক্রের সঙ্গে দুই শিক্ষকের যোগসূত্র খুঁজে পেয়েছে বলে জানা গিয়েছে৷ তথ্য প্রমাণ জোগাড়ের পর তাদেরকে গ্রেফতার করার অনুমতি চাওয়ার জন্য আদালতের দ্বারস্থ হতে চলেছে বন-দফতর।

যদিও, তদন্তের স্বার্থে এখনই অভিযুক্তদের নাম প্রকাশ করছে না বন দফতর৷  তবে, নাম প্রকাশ্যে না এলেও সূত্রের খবর, অভিযুক্ত দু’জনেই দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা৷ অভিযুক্তদের মধ্যে একজনে হাইস্কুল ও অপরজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে বন দফতর। অভিযুক্তদের গ্রেফতার করতে শুক্রবার আদালতের কাছে গ্রেফতারির অনুমতি চেয়ে আবেদন করা হবে বলে জানিয়েছেন বেলাকোবা রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে সাপের বিষ পাচার চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে শিলিগুড়ির একটি হোটেল থেকে চার জনকে গ্রেফতার করে বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জ। এদের কাছ থেকে কোটি টাকার সাপের বিষ বাজেয়াপ্ত করার পাশাপাশি একটি আগ্নেয়াস্ত্র ও কিছু কার্তুজ উদ্ধার করেন বন-কর্মীরা। শনিবার ধৃতদের আদালতে পেশ করা হলে বিচারক ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন।

- Advertisement -

বুধবার আদালতের অনুমতি নিয়ে ফের জিজ্ঞাসাবাদের জন্য ওই চার জনকে নিজেদের হেফাজতে নেয় বন-দফতর। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে ২৬ জনের নামের তালিকা পায় বন-দফতর। ২৬ জনের মধ্যে এই দুই শিক্ষকও রয়েছেন। যারা বাংলাদেশ থেকে বিষ আনার এই পুরো চক্রটিকে পরিচালনা করতেন বলে খবর। এদের দু’জনকে গ্রেফতার করলে আরও বেশ কিছু তথ্য মিলবে বলে অনুমান বন-দফতরের।