Salute! রাইফেলের উপর সাপ, তবু অবিচল ‘স্নাইপার’

ওয়াশিংটন: বিশ্বের সবথেকে ধৈর্যবান লোকেরাই নাকি ‘স্নাইপার’। তবে এই ছবি থেকে স্পষ্ট যে একজন মার্কিন স্নাইপারের জন্য সেই কথাটা কতটা সত্যি। একটা আস্ত সাপও তাকে বিচলিত করতে পারে না। বিষধর সাপের সামনেও নিজের কর্তব্যে অবিচল থাকেন একজন স্নাইপার।

একটি ফেসবুক পোস্টের মাধ্যমে ছবিটি সামনে আসে। জানা গিয়েছে, আমেরিকার ন্যাশনাল গার্ডের এই স্নাইপারের নাম উইলিয়াম স্নাইডার। সম্প্রতি একটি জঙ্গলে ক্যামোফ্লেজ নিয়ে শুটিং প্র্যাকটিস করছিলেন তিনি। সেইসময় এই মুহূর্তটা ক্যামেরায় ধরা পড়ে। ১২ এপ্রিল ছবিটি তোলা হয়।

ছবিটি এখন স্নাইপারদের নিয়োগে উৎসাহ দেওয়ার জন্য ব্যবহার করা হচ্ছে। এটা তাঁদের গর্বের প্রতীক। প্রশিক্ষণ শিবিরের একজন সেনাকর্তা এই প্রসঙ্গে বলছেন, ‘আমাদের স্নাইপাররা ঠিক এমন প্রশিক্ষণই পায় যেমনটা স্পষ্ট হয়েছে এই ছবিতে। বন জঙ্গলে লুকিয়ে তাঁরা এমনভাবে শত্রু খুঁজে যে, বনের প্রাণীটাও বুঝতে পারে না।’

- Advertisement -

স্নাইপার একটি সেনাবাহিনীর বিশেষ টিম। যাদের কাজ হচ্ছে গোপনে শত্রুর মাথা উড়িয়ে দেওয়া কিংবা শত্রুর একেবারে কাছে গিয়ে তাকে অ্যাটাক করা। এই স্নাইপাররা এতটাই শক্তিশালী এবং তীক্ষ্ণ যে তাঁদের স্নায়ু থাকে পাথরের মত। কোনও কিছুতে তাঁরা পিছপা হয় না, এমনকি তাঁরা বিন্দুমাত্র নড়াচড়া ছাড়াই ঘণ্টার পর ঘণ্টা রাইফেলের টেলিস্কোপে চোখ রাখার প্রশিক্ষণ রয়েছে তাঁদের।

Advertisement ---
---
-----