শিঁকে ছিড়ল টলিউডের ভাগ্যে, অস্কারের মঞ্চে সৌমিত্র-মাধবী

কলকাতা: সে এক স্বর্নালি যু্গের কথা। অস্কার এসেছিল বাঙালির ঘরে। কিন্তু ডলবি থিয়েটারে আজও বঙ্গবাসীর ধরা ছোঁয়ার বাইরে। সেবার শারিরীক অসুস্থার জন্য অস্কারের মঞ্চে হাজির ছিলেন না কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়। তারপর কেটে গিয়েছে অনেক গুলি বছর। আজ বাঙালির কাছে স্বপ্ন সোনালি পুতুল। তবে এবার কলকাতার ভাগ্যে শিঁকে ছিড়তে চলেছে। যদিও নমিনেশন নয়! তবে অতিথি হিসাবে এবছর ডলবি থিয়েটারের দর্শকাসনে বসে থাকতে দেখা যেতে পারে সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায়কে।

ঠিক হয়ে গিয়েছে ২০১৯ সালের অতিথি তালিকা। এবছর সদস্যপদের জন্য বাড়তি ৯২৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। যার মধ্যে ৫৯ দেশের মধ্যে ভারতীয় বিনোদুনিয়ার ২০ জনের নাম রয়েছে। সেই তালিকায় নাম উঠেছে টলিউডের বর্ষীয়ান অভিনেতা ও অভিনেত্রীর। আসলে প্রতিবারই অস্কারের সদস্যপদের সংখ্যা বাড়ানো হয়। তবে এবারে রেকর্ড হারে সদস্যের সংখ্যা বাড়ানো হয়েছে। ইতিমধ্যে চিঠি এসে পৌঁচ্ছে নায়ক-নায়িকার বাড়িতে। এই আমন্ত্রণ সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায় গ্রহণ করলে এবারের অস্কারের মঞ্চে বাঙালি দর্শকদের জন্য অবশ্যই বাড়তি রসদ থাকবে।

- Advertisement -

আরও পড়ুন: অনিল কাপুরের ধাঁধালো পোস্টে মুক্তি পেল ‘ফানে খান’র পোস্টার

সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায় ছাড়া এবছর অতিথির তালিকায় রয়েছে বলিউডের শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, নাসিরুদ্দিন শাহ, অনিল কাপুর, টাবুর। প্রযোজকদের মধ্যে থাকছেন আদিত্য চোপড়া, গুণিত মোঙ্গা। বাকি আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন সিনেম্যাটোগ্রাফার অনিল মেহতা, ডিজাইনার ডলি আলুওয়ালিয়া ও মণীশ মালহোত্রা, সাউন্ড ডিজাইনার দেবজিৎ চাংমায় ও বিশ্বদীপ চট্টোপাধ্যায়, প্রোডাকশন ডিজাইনার সুব্রত চক্রবর্তী ও অমিত রায়, সংগীত পরিচালক ঊষা খান্না ও স্নেহা খানওয়ালকর এবং এডিটর বাল্লু সালুজা।

আরও পড়ুন: অর্গ্যাজমের দৃশ্যে লতার গান! করণে ক্ষুব্ধ মঙ্গেশকর পরিবার

প্রসঙ্গত, গতবার অস্কারে আমন্ত্রিত ছিলেন আমির খান, প্রিয়াঙ্কা চোপড়া, ইরফান খান, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্য রাই বচ্চন, মৃণাল সেন ও গৌতম ঘোষরা। মনে করা হচ্ছে ২০১৫-১৬ সালে অস্কারের বৈচিত্র বৈষম্যের বিরুদ্ধে যে ঝড় উঠেছিল। তারই ক্ষতিপূরণ এই বিশাল তালিকার আমন্ত্রিতদের লিস্ট।

Advertisement ---
---
-----