পর্দার দুনিয়ায় স্কুলছাত্রী ধর্ষণের কাহিনি

কলকাতা: বাস্তবের কাহিতে এখন বুঁদ সেলুলয়েডের দুনিয়া। একের পর এক সত্য কাহিনি ফুটে উঠছে পর্দায়।

এবার সেই তালিকায় স্কুল বাচ্চাদের যৌন নিগ্রহের ঘটনা। গত কয়েক মাসে কলকাতার বেশ কিছু নামীদামি স্কুলে ঘটেছে ঘৃণ্য, নক্কারজনক এই ঘটনা!

বাস্তব এই ঘটনাকে কেন্দ্র করে ছবি বানাচ্ছেন সুজিত পাল। সিনেমার নাম ‘আমার প্রতিবাদ’। মুখ্য অভিনয় করতে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়, অর্পিতা পাল ও মনোজ মিত্রকে।

পরিচালক সুজিত পাল জানাচ্ছেন, ” আমার এই ছবিতে কে কালপ্রিট আর কে ভিকটিম, তা আমি খুঁজতে চাইনি। শুধু কতগুলি প্রশ্নর উত্তর জানতে চেয়েছে। যেমন স্কুল গুলো কী নিয়ে বেশি চিন্তিত? নিজেদের ইমেজ না বাচ্চাদের নিরাপত্তা? মিডিয়া তো খবর করে চলে যায়, কিন্তু ভিকটিমকে সারাজীবন বাস্তবের সঙ্গে লড়াই করতে হয়। মোদ্যা কথা হল আমার এই সিনেমা সিস্টেমের দিকে আঙুল তুলবে।”

এই গল্পে একজন আইনজীবির ভূমিকায় দেখা যাবে অর্পিতাকে। নায়িকা বলেন, “অভিনেতা নয়, মনুষ্যত্বের দিক থেকে এই ছবিটা করার তাগিদ অনুভব করেছিলাম। আমার বিরোধী উকিলের চরিত্রে অভিনয় করছেন মনোজ মিত্র। এটা বিশাল একটা চ্যালেঞ্জের।” এরা ছাড়াও এই সিনেমায় রয়েছেন অঞ্জনা বসু, জয় সেনগুপ্ত, অর্পিতা মুখোপাধ্যায়, শঙ্কর দেবনাথ, দেবলীনা কুমার, বিশ্বজিৎ চক্রবর্তী। আপাতত পুরোদমে চলছে ছবির শ্যুটিং।

Advertisement
---
-----