ছকভেঙে পর্দায় ফিরছে সৌমিত্র-সন্ধ্যা জুটি

কলকাতা: সাদা কালো পর্দায় ‘ঝিন্দের বন্দি থেকে রঙিন সেলুলয়েড ‘আরোহন’- মাঝখানে বয়ে গিয়েছে অনেকটা সময়। কিন্তু আজও পর্দার ‘বাঘিনী’ জুটি তাঁরা। টলিপাড়ার নতুন প্রজন্মের জন্য ‘অশনি সংকেত’! পর্দায় ফিরছেন সৌমিত্র আর সন্ধ্যা রায় জুটি। ‘উইন্ডোজ’ নেকস্ট চমক এই এবার তাঁরাই। নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও অতনু রায়চৌধুরী প্রযোজিত ‘মনোজদের অদ্ভুত বাড়ি’তে জুটি বাঁধতে চলেছেন সৌমিত্র ও সন্ধ্যা।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাসটিকে নিয়ে ছবি বানাচ্ছেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। এই গল্পের হরিণগড়ের রাজদম্পতির চরিত্রে দেখা যাবে সৌমিত্র এবং সন্ধ্যাকে। বুঝতেই পারছেন সম্পূর্ণ ভিন্ন স্বাদের মলাটে ধরা দেবেন তাঁরা। যা কিনা পুরোদস্তুর কমিক চরিত্র।

আরও পড়ুন: জমলো না রাহুল-প্রিয়াঙ্কার বর-বউ’য়ের অভিনয়

- Advertisement -

তাঁদের হারানো ছেলের চরিত্রটি করছেন আবির চট্টোপাধ্যায়। গোয়েন্দা বরদাচরণের ভূমিকায় আবার ব্রাত্য বসু। আর মনোজদের বাড়ির সেই যে দজ্জাল পিসিমা, আচাড় খাওয়া যার শখ—-সেই চরিত্রটি করছেন সোহাগ সেন। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রজতাভ দত্ত।

তবে এখানেই লিস্ট শেষ নয়! মনোজের ভূমিকায় রয়েছে সোহম মৈত্র। যাকে আগে ‘চ্যাপলিন’ ও ‘চৌরঙ্গা’য় দেখা গিয়েছিল। মনোজের দাদা সরোজের চরিত্রতে ডেবিউ করছে শ্রীকান্ত আচার্যের ছেলে পূরব শীল আচার্য। রয়েছেন শিলাজিৎ। এ গল্পের ডাকাত সর্দার তিনি। তবে শুধু অভিনয় নয়! তিনি এই সিনেমায় সঙ্গীতের হেঁশেলও সামলাবেন। তবে কে কে গান গাইছেন তা এখনও জানা যায়নি। আপাতত ছবি গোটা টিম নিয়ে ফ্লোরে নেমে পড়েছেন অনিন্দ্য। কলকাতা সহ বারুইপুর এবং মেদিনীপুরের বিভিন্ন জায়গায় শুটিং হওয়ার কথা। পরিচালক জানিয়েছেন, লেখকের গল্পকে যথাসম্ভব একই রাখার চেষ্টা করেছেন তিনি।

আরও পড়ুন: অভিনেত্রীর ন্যুড ছবিতে তোলপাড় সোশ্যাল মিডিয়ায়

সৌমিত্র -স্বাতীলেখা থেকে সৌমিত্র -সাবিত্রী, পুরনো কেমিস্ট্রি বারবার পর্দায় ফুটিয়ে তুলেছে ‘উইন্ডোজ’। প্রতিবার যা নস্ট্যালজিক বাঙালির মনে দাগ কেটে গিয়েছে। এখন দেখার সৌমিত্র-সন্ধ্যা জুটি কতটা ম্যাজিক দেখাতে পারেন।

Advertisement
---