কলকাতা: মাঝের হাট ব্রিজ শহরের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সেতু। প্রত্যেকদিন বহু মানুষের যাতায়াত এই ব্রিজের উপর দিয়ে। আলিপুর ও বেহালাকে সংযুক্ত করেছিল হাফ সেঞ্চুরি পেরনো এই সেতু। মঙ্গলবার সেই ব্রিজের মাঝের অংশ ভেঙে পড়ার কিছুক্ষণ আগেই সেখান দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে সৌরভ জানিয়েছেন, ওই ব্রিজ দিয়ে নিয়মিত যাতায়াত করেন প্রাক্তন ভারত অধিনায়ক ৷ এদিনও নাকি দুর্ঘটনার মাত্র ঘণ্টা দুয়েক আগেই ওই সেতুর উপর দিয়ে গাড়ি নিয়ে গিয়েছেন তিনি৷ সৌরভ বলেন, ”নিয়মিত ওই ব্রিজের উপর দিয়েই যাওয়া-আসা করি। এই দুর্ঘটনা সত্যিই আতঙ্কের। আশা করি খুব তাড়াতাড়ি সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।”

Advertisement

মঙ্গলবার বিকেলে ভেঙে পড়ে ব্রিজের মাঝের অংশ। এটি একটি চালু ব্রিজ হওয়ায় স্বাভাবিকভাবেই ব্রিজের উপর দিয়ে এবং নীচ দিয়ে গাড়ি চলাচল করছিল। কর্মব্যস্ত দিনে এই ব্রিজ দিয়ে বহু গাড়ি চলাচল করছিল। সেখানে একাধিক গাড়ি আটকে ছিল। একে একে উদ্ধার করা হয়েছে সেই গাড়িগুলিকে।

এদিকে, ব্রিজের কাছে ভিলাইন স্টুডিওগুলি থাকায় টেলিভিশনের বহু কলাকুশলী ও টেকনিশিয়ানদের যেতে হয় এই ব্রিজ পেরিয়ে। আজও পথে গিয়েছেন অনেকে। যেমন আজ বিকেলে শুটিং এর জন্য ভিলাইন স্টুডিও যাওয়ার সময়ে একটুর জন্য বেঁচে গিয়েছেন জনপ্রিয় অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, ‘অর্ধাঙ্গিনী’ ধারাবাহিকের জন্য ভিলাইন স্টুডিওতে যাচ্ছিলেন অভিনেতা। তাঁর গাড়ি যখন পৌঁছয় মাঝের হাট ব্রিজের গোড়ায়, তার কয়েক মিনিট আগেই ভেঙে পড়ে ব্রিজটি। গোটা ঘটনায় বেশ আতঙ্কিত তিনি।

শহরের সবচেয়ে ব্যস্ত ব্রিজগুলির অন্যতম এই উড়ালপুল। তারাতলা ও আলিপুরের কানেক্টর এই ব্রিজটি পেরিয়ে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত করেন। সেই ব্রিজের এমন করে ভেঙে পড়া নিয়ে পোস্তের পর আরও একবার আতঙ্কে ভুগছেন গোটা শহর।

----
--