গঙ্গাসাগরের জন্য চালু হল স্পেশ্যাল বাস পরিষেবা

স্টাফ রিপোর্টার, কলকাতা: আজ, শুক্রবার থেকেই ডব্লুবিটিসি এবং এসবিএসটিসি’র কিছু বাস গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য চলাচল শুরু হয়েছে। এই বিশেষ বাস পরিষেবা বহাল থাকবে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত। পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে গঙ্গাসাগর রুটে মোট ১,৫৯৫টি সরকারি বাস চলাচল করবে। সরকারি নির্দেশিকা মেনেই বাসের ভাড়া নির্দিষ্ট করা হয়েছে।সরকারি বাসের পাশাপাশি মেলায় বেসরকারি বাসও চলবে।

গতবারের মতো এবারও গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে অতিরিক্ত বাস চালাতে চলেছে রাজ্য পরিবহণ দফতর৷ এবছর গতবারের থেকেও ২০০টি অতিরিক্ত বাস চলবে৷ হাওড়া, বাবুঘাট বা আউটরাম ঘাট, লট নং ৮ এবং নামখানা থেকে বাসগুলি ছাড়বে। এছাড়াও মেলা উপলক্ষে ডব্লুবিটিসি সহ বিভিন্ন সংস্থার মোট ১০৬টি ভেসেল চালানো হবে। থাকবে এলসিটি বার্জও। জরুরি প্রয়োজনের ক্ষেত্রে প্রস্তুত রাখা হবে হেলিকপ্টারও।

জানা গিয়েছে, হাওড়া, হাওড়া থেকে লট ৮-এর জন্য বাসের ভাড়া ধার্য হয়েছে ৭৫ টাকা। বাবুঘাট বা আউটরাম ঘাট থেকে লট ৮-এর বাসের ভাড়া ধার্য হয়েছে ৭০ টাকা। বাবুঘাট বা আউটরাম ঘাট থেকে নামখানার ভাড়া ধার্য হয়েছে ৭৫ টাকা। হাওড়া থেকে নামখানার ভাড়া ধার্য হয়েছে ৮০ টাকা। লট ৮ থেকে কচুবেড়িয়ার ভাড়া ধার্য হয়েছে ৪৫ টাকা। নামখানা থেকে বেনুবন বা চেমাগুড়ির ভাড়া ধার্য হয়েছে ৮৫ টাকা।

তবে সরকারি ও বেসরকারি স্পেশ্যাল বাস চলায় আগামী কয়েকদিন বেশ কিছু রুটে বাসের সংখ্যা কমতে চলেছে বলে খবর।

---- -----