ফুটবলের উন্নতিতে ‘গুরু’দের প্রশিক্ষণ শিবির

স্টাফ রিপোর্টার, তমলুক: ফুটবল খেলার প্রসার ঘটানোর লক্ষে মহিষাদলে অনুষ্ঠিত হল “Grassroots leadee course”৷

এর উদ্যোগতা ছিল অলইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সহযোগিতায় ওয়েস্টবেঙ্গল ডিস্ট্রিক্ট স্পোর্টস এসোসিয়েশন এবং পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিকট স্পোর্টস এসোসিয়েশন৷

আরও পড়ুন: বোমা ফেটে নিহত দুই ও আহত পাঁচ

- Advertisement -

দুই জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের ১২ জন করে মোট ২৪ জন কোচদের নিয়ে মহিষাদল স্পোর্টিং ক্লাবের প্রেক্ষাগৃহে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেই সেমিনারে উপস্থিত ছিলেন ওয়েস্টবেঙ্গল ডিস্ট্রিকট স্পোর্টস অ্যসোসিয়েশনের প্রশিক্ষক শৈলেশ কারকেরা, নীখিলেশ নৌদিয়াল, জেলা স্পোর্টস অ্যসোসিয়েশনের বিপ্লব চক্রবর্তী সহ অন্যান্যরা।

কোচদের তিন দিনের প্রশিক্ষনের পর এলাকার ৬ থেকে ১২ বছর পর্যন্ত ১০০ জন ফুটবল প্রেমী কিশোরদের নিয়ে প্রশিক্ষন দেওয়া হয়। মূলত গ্রামবাংলা থেকে বেশি সংখ্যক ফুটবলার গড়ে তুলে রাজ্যে নিয়ে গিয়ে তাঁদের প্রশিক্ষন দেওয়ার জন্য এই ধরনের উদ্যোগ।

আরও পড়ুন: রাস্তা সংস্কারের দাবিতে অভিনব বিক্ষোভে এলাকাবাসী

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে ৬ থেকে ১২ বছর বয়স পর্যন্ত কিশোরদের সঠিক প্রশিক্ষন দেওয়ার জন্য প্রথমে কোচদের প্রশিক্ষন দেওয়া হল। তারাই এলাকার ছোট ছোট ফুটবল প্রেমিদের নিয়ে প্রশিক্ষন দেবেন।

তাঁদের মধ্যে দিয়ে বাছাই করা ছেলেদের রাজ্যস্তরে খেলার ব্যবস্থা করা পাশাপাশি তাঁদের পুরস্কৃত করা হবে। গ্রামবাংলা থেকে ফুটবলার তৈরি করার লক্ষ্যে রাজ্যের বিভিন্ন জেলাই এই ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: ওয়ার্কিং কমিটিতে ঠাঁই নেই, হতাশ বাংলার কংগ্রেস নেতৃত্ব

Advertisement
---