ভুল বানানে ভরা কোচবিহারের পূর্ত দফতরের সাইন বোর্ড

স্টাফ রিপোর্টার, কোচবিহার: রাস্তার পরিচিতির জন্য বসানো হয়েছে বোর্ড৷ কিন্তু বোর্ড ভুল বানানে ভরা৷ পূর্ত বিভাগের এই বোর্ড নিয়ে শুরু হয়েছে সমালোচনাও৷ কোচবিহার শহরের বিভিন্ন রাস্তার পাশে সম্প্রতি পূর্ত বিভাগের পক্ষ থেকে কিছু দিক নির্দেশিকার বোর্ড লাগানো হয়েছে। আর এই বোর্ডগুলিতে বানান ভুল নজরে পড়ছে৷ যা দেখে ক্ষুব্ধ শহরের মানুষ। কোথাও বানান ভুল, কোথাও একই নামের বিভিন্ন বানান আবার কোথাও এমন কিছু লেখা আছে তাঁর অর্থ বোঝা মুশকিল।

আরও পড়ুন: মঙ্গলের রাশিচক্রে কোনদিকে ঘুরছে আপনার ভাগ্যের চাকা?

এই ভুলগুলির মধ্যে রয়েছে কোচবিহারের টেম্পল স্ট্রিটের বানান৷ টেম্পল বানানে ভুল রয়েছে৷ আবার স্ট্রিটের পর লেখা রয়েছে রোড৷ কোথাও সুনীতি একাডেমির বানান ভুল। শহরের মানুষের দাবি এর ফলে যেমন ছাত্র-ছাত্রীরা ভুল বানান শিখছে৷ তেমনই কোচবিহারে ঘুরতে আসা পর্যটকদের মধ্যেও জেলা সম্পর্কে বিরূপ মনোভাব তৈরি হচ্ছে৷ এর আগে মুখ্যমন্ত্রীর সেফ ড্রাইভ সেভ লাইফ স্লোগানে ভুল ছিল৷ পরে তা নজরে আসে প্রশাসনের৷ তখন সেগুলি ঠিক করে দেওয়া হয়।

আরও পড়ুন: আমডাঙায় বাম প্রতিনিধিদলকে ঢুকতে বাধা

কোচবিহারের বাসিন্দা অরবিন্দ ভট্টাচার্যের অভিযোগ, এই বানান দেখে পড়ুয়ারা বিভ্রান্ত হচ্ছে৷ তারা ভুল বানান শিখবে৷ এখানে অনেক পর্যটক আসেন৷ তাঁদের কাছে এই শহর সম্পর্কে ভুলে ভরা বোর্ডগুলি কী বার্তা দেবে! এই একই অভিযোগ কোচবিহারের অনেক বাসিন্দাদের৷ প্রত্যেকেরই দাবি, অবিলম্বে এই ভুলে ভরা সাইন বোর্ডগুলি সরিয়ে সঠিক বোর্ড দেওয়া হোক৷ পূর্তদফতরের কোচবিহার ডিভিশনের নির্বাহী বাস্তুকার নিমাই পাল বলেন, যদি বানান ভুল হয়ে থাকে তবে তা পরিবর্তন করে দেওয়া হবে৷

আরও পড়ুন: গোপাল-গোবিন্দ নামে মাতোয়ারা শুভেন্দু অধিকারী

Advertisement
----
-----