“পরম-স্বস্তি” নিয়ে মাঠে নামছেন সৃজিত

‘চৌরঙ্গী’ নামটার সঙ্গে পরিচিতি নেই এমন লোক বোধহয় খুব কমই আছে। পিনাকী ভূষণ মুখোপাধ্যায় পরিচালিত ‘চৌরঙ্গী’ যার মুখ্য ভূমিকায় ছিলেন বাঙালির নস্টালজিক জুটি উত্তম-সুপ্রিয়া।

হঠাৎ ১৯৬৮ সালের এই ছবি কেন শিরোনামে তা নিয়ে অনেকের প্রশ্ন জাগতেই পারে। কারণ সেই নস্টালজিয়া আবারও ফিরিয়ে আনতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

আর পড়ুন- সানি লিওনি-মিয়া খালিফার ভিড় বাড়ছে বাম রাজ্যে

- Advertisement -

এই বিষয়টিও হয়ত সকলেরই জানা। কারন এ বছরের শুরুতেই ছবির বিষয়টি ঘোষণা করেছিলেন তিনি। প্রথম থেকেই ছবির কাস্ট নিয়ে ভেবে রেখেছিলেন সৃজিত। এই ছবিতে করবী গুহর চরিত্রে অভিনয় করবেন বলে শোনা যাচ্ছিল বাংলাদেশের অভিনেত্রী জয়া এহসানের। আর সাজাহান হোটেলের প্রধান রিসেপশনিস্ট স্যাটা বোসের চরিত্রে কাস্ট করা হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

জয়া এহসান এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও এই ছবিতে মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, কথক শঙ্কর চরিত্রে আবির চট্টোপাধ্যায়, অনিন্দ্য পাকড়াশির চরিত্রে যীশু সেনগুপ্ত, এবং মার্কো পোলো চরিত্রে অঞ্জন দত্তকে কাস্টিং করার কথা ঘোষণা করেছিলেন সৃজিত।

আর পড়ুন- পরিচালকের সঙ্গে দ্বন্দ্ব মিটিয়ে শুটিং ফ্লোরে প্রিয়ঙ্কা

এতদুর পর্যন্ত সব ঠিক ঠাকই চলছিল। যদিও এ সব কিছুই সৃজিতের ভাবনায় ছিল। হটাতই জয়া এহসান জানান তিনি এই ছবিতে কাজ করছেন না। আর এই খবরই যেন বিনা মেঘে বজ্রপাতের মত নেমে আসে। এতদূর ব্যাপারটা হজম হয়েছিল পরিচালকের। তবে এবার না-এর তালিকাইয় এমন দুজনের নাম এল যা সত্যিই ভাবনার বিষয়।সূত্রের খবর, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও যীশু সেনগুপ্ত নাকি জানিয়েছেন তারা এই ছবি থেকে সরে এসেছেন। তবে দুজনেই পরিচালকের সঙ্গে আলোচনা করেঅ এমন সিদ্ধান্ত নিয়েছেন।

তবে সৃজিত থেমে থাকার পাত্র নন। নতুন করে কাস্ট লিস্ট সাজাতে শুরু করে দিয়েছেন তিনি। আপাতত শোনা যাচ্ছে পরমব্রত চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুদ্রনীল ঘোষকে কাস্ট করার কথা ভাবছেন তিনি। নতুন কাস্ট নিয়ে কতটা জমবে ২০১৮ র ‘চৌরঙ্গী’ এখন সেটাই দেখার পালা।

Advertisement ---
---
-----