বোকাবাক্সে ‘ভূমিকন্যা’র রাজত্ব, ড্রয়িংরুমের রাজকন্যা ফের সোহিনী

স্টার্ফ রিপোটার, কলকাতা: কাল থেকে রাত ন’টা বোকাবাক্সে শুরু ‘ভূমিকন্যা’ রাজত্ব। ড্রয়িংরুমের রাজকন্যা ফের সোহিনি। তাইতো আনন্দে পা মাটিতে থাকছে না সোহিনীর। বললেন, ” বলিউড বা হলিউডের অনেক চরিত্র দেখে অনেক সময় মনে হয়েছে, ‘ইস আমি যদি এই চরিত্রটা করতে পারতাম’। ‘ভূমিকন্যা’য় আমার চরিত্রটা ঠিক তেমনই”।

শাশুড়ি-বৌমা, প্রেমিক-প্রেমিকার প্রেমকথা তথাকথিত ধারাবাহিকের মোড় ঘুরেছে বেশ কয়েকদিন হল। তবে জমজমাটি অ্যাকশন থ্রিলার এটাই বোধ হয় প্রথম। রূপক সাহার উপন্যাস ‘তরিতা পুরাণ’ নিয়েই তৈরি অরিন্দমের ‘ভূমিকন্যা’। পরিচালকের কথায়, ” শুরুটা তো করেছিলাম টেলিভিশন দিয়েই। গত পাঁচ- ছ’বছর হল সিনেমার কাজ করছি। তবে এখন আনার মনে হচ্ছে টেলিভিশনকে কিছু ফেরত দেওয়ার সময় এসেছে। তাই এই সিরিয়াল আমার কাছে শিকড়ে ফেরার মতোই। আর সেই সুযোগটা দেওয়ার জন্য চ্যানেলকে অনেক অনেক ধন্যবাদ”।

- Advertisement -

আরও পড়ুন: বিস্ফোরক মহেশ, ‘মুসলিম সিঙ্গল মায়ের অবৈধ সন্তান আমি’

টিআরপির বাড়তে গল্পের মোড় বদল। কিংবা বছরের পর বছর চলতে থাকা কোনও ধারাবাহিক নয়! নির্দিষ্ট এপিসোডে বাঁধা ‘ভূমিকন্যা’। এ প্রসঙ্গে অরিন্দম বলেন, ” চ্যানেল আমাকে নতুন একটা চ্যালেঞ্জ দিয়েছে। টেলিভিশনে সিনেমার মতো একটা সিরিয়াল করার সুযোগ। যেখানে ক্যামেরা, লোকেশন, মিউজিক, এডিট, ভিএফএক্স— পুরোটাই সিনেমার মতো। সঙ্গে টিআরপি-র ভাবনা কিন্তু আমার নয়।”

অভিনেত্রী সোহিনী তো জানিয়েদিলেন, “টিআরপি-র উপর যদি এপিসোড নির্ভর করত, তা হলে আমি করতাম না। নির্দিষ্ট এপিসোডে ভূমিকন্যা শেষ হয়ে যাবে। সেটা টেলিভিশনে এই কাজটা করার একটা বড় কারণ।”

ছবি: ফেসবুকের সৌজন্যে

এক বছর আগে অরিন্দম শীলের কাছে এই সিরিয়ালের অফার নিয়ে আসেন চ্যানেল কর্তৃপক্ষ। তখন থেকেই শুরু হয় চিত্রনাট্যের কাজ। আর চলতি বছরের জানুয়ারি থেকে শুরু হয় শুটিং পর্ব। যেখানে মূল চরিত্রে রয়েছেন সোহিনী সরকার। সিরিয়ালে তড়িতার চরিত্রে রয়েছেন অভিনেত্রী। নিজের আপনজনদের অধিকারের জন্য লড়াই করতে দেখা যাবে তাঁকে। ধূসর চরিত্রে রয়েছেন চিরঞ্জিৎ, কৌশিক সেনকে। যাদের বিরুদ্ধে সোহিনীর সঙ্গ দেবে অঙ্কুশ (অনির্বাণ)। সুতরাং বুঝতেই পারছেন এই মাধ্যমে নতুন আর পুরনোদের মিশেলে জমকালো কাহিনি বুঁনেছেন পরিচালক।

ছবি: ফেসবুকের সৌজন্যে

আরও পড়ুন: বান্ধবীর জন্মদিনে পরমের জমকালো পার্টি

এই সিরিয়ালে সনকার চরিত্রে রয়েছেন রূপাঞ্জনা। এর আগেও টেলিভিশনেই ‘সনকা’র চরিত্রে অভিনয় করেছে সে। তবে অভিনেত্রীর কথায়, ” অরিন্দমের সনকায় অনেক বদল হয়েছে। এবার আমার চরিত্রটা অনেকটা ঘটি বাড়ির বৌয়ের আদলে তৈরি।”

ছবি: ফেসবুকের সৌজন্যে

এদিকে নাটকের মঞ্চ থেকে নিয়ে বড়পর্দা থেকে টেলিভিশনে ‘ভূমিকন্যা’ দিয়ে এন্ট্রি নিচ্ছেন অনির্বাণ। তিনি বলেন, ” সিনিয়ররা সব সময় শিখিয়েছেন চরিত্রের গ্রাফ। যা কখনও উঠছে, আবার পড়ছে। কিন্তু এখানে কাজ করে চরিত্রের গ্রাফ সংক্রান্ত ধারণাটা আমাকে বদলাতে হয়েছে। এই ধারাবাহিকে অনেক অ্যাকশন সিকোয়েন্স রয়েছে। আউটডোর শুট পুরোটাই। আমি টেকনিশিয়ানদের ধন্যবাদ দিতে চাই। ওই টিমটা ছাড়া এটা হত না।” তবে নিজের চরিত্র নিয়ে বলতে নাজার কৌশিক। অভিনেতার কথায়, ” আমি কিছু বলব না। দর্শকরাও দেখবেন। ওঁনারাই বলবেন”।

Advertisement ---
-----