খোদ বাংলার মুখ্যমন্ত্রীর দফতরে প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি জারি

কলকাতাঃ  ফের নিয়োগের সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের। প্রায় এক হাজার পদে আয়ুষ ডাক্তার এবং ফার্মাসিস্ট নিয়োগ করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের। ইতিমধ্যে ৪৫৯ জন চিকিৎসক এবং পাঁচশোর বেশি ফার্মাসিস্ট রয়েছেন। এর মধ্যে থাকবেন হোমিওপ্যাথি, আয়ুর্বেদ এবং ইউনানি চিকিৎসক। সবচেয়ে বেশি সংখ্যায় থাকার কথা হোমিওপ্যাথিক চিকিৎসকদের। বার্ষিক চুক্তিতে নিযুক্ত হবেন তাঁরা। রাষ্ট্রীয় বাল স্বাস্থ্য কার্যক্রম বা আরবিএসকে-এর অর্থ সাহায্যে এই নিয়োগ করা হচ্ছে বলে বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রকাশিত খবর মোতাবেক, একাধিক জেলাতে মোবাইল মেডিক্যাল টিম বার করতে চলেছে সরকার। সেই সমস্ত টিমে এরা কাজ করবে বলে জানা গিয়েছে। বাচ্চা থেকে বিভিন্ন বয়সের রোগীদের পরীক্ষা করবে এরা। দফতর সূত্রে জানা গিয়েছে, এরা মূলত বাচ্চাদের চারটি সমস্যা দেখবেন। রোগভোগ, পুষ্টি ও অন্যান্য বিষয়ে বিভিন্ন খামতি আছে কি না। এছাড়া তাদের কোনও জন্মগত অসুখ এবং বিকলাঙ্গতা আছে কি না—খতিয়ে দেখা হবে তাও।

ওই বাংলা সংবাদমাধ্যমে প্রকাশিত খব্র মোতাবেক, চিকিৎসকদের নিয়োগ প্রক্রিয়ার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। প্রায় পাঁচ হাজার আবেদনপত্র জমা পড়েছে। বর্তমানে আবেদনকারীদের কাগজপত্র যাচাইয়ের কাজ চলছে। তারপর হবে কাউন্সেলিং। সব মিলিয়ে ডাক্তার নিয়োগের কাজ সেপ্টেম্বর মাসের মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে বলে সূত্রের খবর। তারপর শুরু হবে ফার্মাসিস্ট নিয়োগের কাজ। এ বছরের মধ্যে দুটি কাজই সম্পন্ন হয়ে যাওয়ার আশা করছে স্বাস্থ্যভবন।

Advertisement
---