১০০ থেকে ১১০ কিমি বেগে আছড়ে পড়বে ঘুর্ণিঝড় ফিথাই

চেন্নাইঃ  ক্রমশ জটিল হচ্ছে পরিস্থিতি! দ্রুত গতিতে উপকূলের দিকে ধেয়ে আসছে সাইক্লোন। মনে করা হচ্ছে ঘন্টায় ১০০ থেকে ১১০ কিমি বেগে আছড়ে পড়বে ঘুর্ণিঝড় ফিথাই। ইতিমধ্যে জারি করা হয়েছে অন্ধ্রপ্রদেশে লাল সতর্কতা। ইতিমধ্যে সেখানে শুরু হয়েছে বৃষ্টিপাত। আগামী কয়েক ঘন্টায় আরও ভারী বৃষ্টিপাত দেওয়া হয়েছে। কারণ সকালেই সাইক্লোন ফিথাই আছড়ে পড়তে পারে বলে ইতিমধ্যে সতর্কতা দেওয়া হয়েছে। অন্যদিকে, ঘূর্ণিঝড়ে সমুদ্র উত্তাল হয়ে উঠবে বলে সতর্ক করা হয়েছে। মৎস্যজীবীদের মাঝ সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সবথেকে বেশি প্রভাব পড়বে অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুতে।

ইতিমধ্যে কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে। শুধু তাই নয়, আগামীকাল সপ্তাহের শুরুর দিনে বৃষ্টির পূর্বাবাভাস দিয়েছে অলিপুর আবহাওয়া দফতর৷ কলকাতা সহ দক্ষিণবঙ্গে সব জেলাতেই হবে বৃষ্টি৷ হাও য়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টিপাত হবে৷ উত্তাল থাকবে সমুদ্র৷ ফিথাইয়ের প্রভাব ইতিমধ্যেই পড়তে শুরু করেছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের সমস্ত রাজ্যেই।

প্রতীকী ছবি

সকাল থেকেই আকাশ মেঘে ঢাকা রয়েছে। হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগণার বেশ কিছু অঞ্চলে দু এক পশলা বৃষ্টি হয়েছে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস মতো সোমবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দুই একটি জেলায় ভারি বৃষ্টির সম্ভাবনাও থাকছে। এর জন্য হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

---- -----