EXCLUSIVE- মমতার বিরুদ্ধে ‘সিপাহী-বিদ্রোহ’ গোর্খা রেজিমেন্টে

কলকাতা:  ক্রমশ জটিল হচ্ছে পাহাড় পরিস্থিতি! গোর্খাল্যান্ডের দাবিকে এবার সমর্থন জানাল ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্ট। শুধু গোর্খাল্যান্ডকে সমর্থন জানানো নয়, সরাসরি পাহাড়ের অবস্থা নিয়ে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ারি গোর্খা রেজিমেন্টের জওয়ানদের। প্রয়োজনে মমতার বিরুদ্ধে হাতে বন্দুক তুলে নেওয়ারও হুঁশিয়ারি সেনাবাহিনীর অন্তত গুরুত্বপূর্ণ এই রেজিমেন্টের।

আরও পড়ুন: পাকিস্তানকে একেবারে ধ্বংস করে দেওয়া হবে: হুঁশিয়ারি দিল গোর্খা রেজিমেন্ট

সম্প্রতি দার্জিলিং ইস্যুতে ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদ। এরই মধ্যে সোশ্যাল মিডিয়াতে ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্টের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, রেজিমেন্টের তরফে একদিকে বিভিন্ন অপারেশনে গোর্খাদের সাফল্যের কথা বলা হচ্ছে। অপরদিকে যেভাবে পুলিশের গুলিতে দুই গোর্খা ভাইয়ের মৃত্যু হয়েছে তার তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে।

আরও পড়ুন: ‘দেশে কি আর কেউ ছিলেন না’ বিজেপির রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে প্রশ্ন মমতার

আর এখানে মমতাকে জওয়ানের হুমকি, বন্দুকের ভয় দেখাবেন না। প্রয়োজনে আমরাও বন্দুক তুলে নিতে পাড়ি বলে সরাসরি হুমকি দেওয়া হচ্ছে মমতাকে। তবে তাদের আশা, এই বিষয়ে দ্রুত কেন্দ্রীয় সরকার হস্তক্ষেপ করবে বলেও আশা। ভিডিওর শেষে গোর্খাল্যান্ডের সমর্থনে জওয়ানদের স্লোগান দিতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: পাহাড়ে বনধ রুখতে হাইকোর্টে জনস্বার্থ মামলা, ক্ষমতা দেখাতে মরিয়া গোর্খা

গোর্খা সেনা জওয়ানদের তরফ থেকে এও বলা হয়েছে, দরকার পরলে তারা সেনার চাকরী ছেড়ে পাহাড়ে এসে গোর্খাল্যান্ডের জন্য লড়বেন৷ সেনাবাহিনীর জওয়ানরাও মুখ খোলায়, পাহাড় পরিস্থিতি আরও জটিল হল বলেই মনে করা হচ্ছে৷ অন্যদিকে সেনাবাহিনীতে থেকে কোন রাজ্য সংক্রান্ত ইস্যু নিয়ে প্রকাশ্যে কথা বলা ও কোন রাজ্যের মুখ্যমন্ত্রীকে এভাবে প্রকাশ্যে হুমকি দেওয়া যায় কিনা তা নিয়েও উঠছে প্রশ্ন৷

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পাহাড় সফরের মধ্যেই ফের গোর্খাল্যান্ডের দাবিতে জোরদার আন্দোলনে নামতে চলেছে মোর্চা

সোশ্যাল মিডিয়া থেকে প্রাপ্ত এই ভিডিও-

kolkata24x7 এই ভিডিও’র সত্যতা যাচাই করেনি