স্টাফ রিপোর্টার, হলদিয়া: পরীক্ষার ফলাফল আশানুরূপ না হওয়ায় আত্মঘাতী হল প্রথম বর্ষের এক কলেজ ছাত্রী। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের সুতাহাটা থানার চৈতন্যপুরের। মৃত ছাত্রীর নাম ইন্দ্রজিতা জানা (২০)।

আরও পড়ুন: বৈচিত্রের মধ্যে ঐক্য নয়, অনৈক্যটাই প্রকট হচ্ছে

Advertisement

শুক্রবার রাতে একটি সুইসাইড নোট লিখে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হন তিনি। সুইসাইড নোটে মৃত্যুর জন্য কেউ দায়ি না বলে লিখে গিয়েছেন ইন্দ্রজিতা। মহিষাদল রাজ কলেজের রসায়ন বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন ইন্দ্রজিতা। পরিবার সূত্রে খবর, গত ২৯ আগস্ট প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ফল প্রকাশ হয়েছিল। আর সেই ফল প্রকাশের পর থেকেই অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন তিনি।

কারণ, অনার্সের বিষয়ে উল্লেখযোগ্য নম্বর থাকলেও পাসের গণিত বিষয়ে সাপ্লি আসে তাঁর৷ আর সে কারণেই নিজেকে ব্যর্থ মনে করতে শুরু করেছিলেন তিনি। পরীক্ষার ফল প্রকাশের পর থেকে নিজেকে রীতিমতো ঘরবন্দি করে রেখেছিলেন ইন্দ্রজিতা। বন্ধ করে দিয়েছিল খাওয়া-দাওয়াও৷ তারপরই এই ঘটনা বলে জানিয়েছেন পরিবারের লোকেরা। ঘটনার পর থেকেই ইন্দ্রজিতার বাবা-মা সহ পরিবারের সকলেই মানসিকভাবে ভেঙে পড়েছেন।

আরও পড়ুন: ২০ চাকার লরিতে নিষেধাজ্ঞায় মাথায় হাত জেলার ব্যবসায়ীদের

প্রসঙ্গত, সুতাহাটার ওসি জলেশ্বর তেওয়ারি বলেন, ‘‘লিখে যাওয়া সুইসাইড নোটে আত্মঘাতী ছাত্রী নিজের ব্যর্থতার কথা উল্লেখ করেছেন। আর সেই ব্যর্থতার জন্য আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।’’ গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে মহিষাদল রাজ কলেজেও। বিভাগীয় অধ্যাপক-পড়ুয়া সকলেই এই ঘটনায় শোকস্তব্ধ৷

https://youtu.be/CbM2qH9a6q4

----
--