স্টাফ রিপোর্টার, বহরমপুর: শিক্ষক শিক্ষিকার সংখ্যা প্রায় ৬০৷ কিন্তু ৭২ তম স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনের সময় উপস্থিত মাত্র চার জন শিক্ষক৷ এর জেরেই পড়ুয়াদের বিক্ষোভে উত্তাল হল মুর্শিদাবাদ জেলার বেলডাঙা থানার বেগুনবাড়ি হাই স্কুল।

আরও পড়ুন: অসহায় ও অভাবী গঙ্গার বিয়ে দিল গ্রীন ভ্যালি

বুধবার দেশ জুড়ে পালিত হয়েছে ৭২ তম স্বাধীনতা দিবস। বিভিন্ন স্কুল কলেজ সহ সরকারি প্রতিষ্ঠানে পালিত হয়েছে দিনটি। মুর্শিদাবাদ জেলার বেলডাঙা থানার বেগুনবাড়ি হাই স্কুলেও পালিত হয়েছে দিনটি। এই স্কুলে ৬০ জনের বেশি শিক্ষক শিক্ষিকা রয়েছে৷ কিন্তু ছাত্র ছাত্রীদের অভিযোগ এদিন পতাকা উত্তোলনের সময় বিদ্যালয়ে আসেন প্রধান শিক্ষক সহ চার জন শিক্ষক। ৬০ জন শিক্ষকের মধ্যে কেন চার জন শিক্ষক স্বাধীনতা দিবসের অনুষ্ঠান এসছেন৷ এরই প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১১ টায় স্কুল খোলার পর থেকে দফায় দফায় বিক্ষোভ দেখায় পড়ুয়ারা।

আরও পড়ুন: কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার যুবক

ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সমস্ত পড়ুয়ারা স্কুলের গেটে তালা দিয়ে সমস্ত ক্লাস বন্ধ করে বিক্ষোভ দেখায়। ঘটনার খবর পেয়ে সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা স্কুলে যায়৷ তাঁরা ছবি তুলতে গেলে তাঁদের বাধা দেয় বিদ্যালয়ের এক শিক্ষক৷ এদিন বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে আহত হয় এক পড়ুয়াও। প্রায় দু’ঘণ্টা বিক্ষোভ চলার পর প্রধান শিক্ষকের আশ্বাসে বিক্ষোভ তুলে নেয় ছাত্র ছাত্রীরা।

----
--